বাংলাদেশ তামাকবিরোধী জোট : তামাক নিয়ন্ত্রণ আইন মানে না বিএটি ও জেটিআই

আগের সংবাদ

মাধ্যমিকে ফের একমুখী শিক্ষা : এখন পাঠ্যবই রচনা চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান এখনো অন্ধকারে

পরের সংবাদ

স্ত্রীর বদৌলতে আজ বলিউডের জনপ্রিয় অভিনেতা!

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আজ এমন একজনের কথা শোনা যাক যিনি চাকরির জোরে দাঁড়িয়েছেন স্বামীর পাশে। টেনেছেন সংসার এবং স্বামীর খরচ। দায়িত্ব নিয়েছেন সন্তানেরও। আর সেই স্বামীই আজ বলিউডের অন্যতম জনপ্রিয় এবং বলিষ্ঠ অভিনেতা। বলছি পঙ্কজ ত্রিপাঠীর স্ত্রী মৃদুলা ত্রিপাঠীর কথা। কথায় আছে প্রত্যেক পুরুষের সাফল্যের পেছনে থাকে একজন মহিলার অবদান। এই প্রবাদই যেন প্রমাণ করে দিয়েছেন মৃদুলা। এভাবেই একটা সফল সম্পর্কের দৃষ্টান্ত গড়েছেন পঙ্কজ। আসলে বলিউডে জমি তৈরি করা পঙ্কজের জন্য ততটাও সহজ ছিল না। রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলে মাটি কামড়ে চালিয়ে গিয়েছেন সেই লড়াই। আর সেই লড়াইয়ে সম্পূর্ণ রূপে পাশে পেয়েছিলেন নিজের সহধর্মিণীকেই। এই কথা স্বীকার করেছেন অভিনেতা নিজেই।
‘কৌন বনেগা ক্রোড়পতি ১৩’-র মঞ্চে সুপারস্টার অমিতাভ বচ্চনের সামনে পঙ্কজ বলেছিলেন, ‘২০০৪ সালে আমি মুম্বাই এসেছিলাম। আর ‘গ্যাংস অব ওয়াসিপুর’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে। এদিকে ওই আট বছরে আমি কী করছিলাম, কেউ জানেন না। আসলে ২০০৪ সালে মুম্বাইয়ে পা রেখে বলিউডে যাত্রা শুরু করেছিলেন ‘রান’ সিনেমার হাত ধরে। তাও অত্যন্ত ছোট ভূমিকায়। তাই সেভাবে চোখে পড়েনি। এরপরও অবশ্য অনেক সিনেমায় ছোটখাটো চরিত্রে অভিনয় করছিলেন। কিন্তু ২০১২ সালের ‘গ্যাংস অব ওয়াসিপুর’ সিনেমায় পঙ্কজ প্রথমবারের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন। সেখানে তার অভিনয় বিশেষভাবে প্রশংসিত হওয়ায় আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। রাতারাতি বলিউডে জায়গা পাকা করেন নেন পঙ্কজ।
– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়