পুলিশের কাজে বাধা : নুরের বিরুদ্ধে ডিবির মামলা

আগের সংবাদ

মই সরিয়ে নিচ্ছে বিদেশিরা! বিএনপির মূল দাবি ‘তত্ত্বাবধায়ক সরকার’ ইস্যুতে নীরব বিদেশি কূটনীতিকরা

পরের সংবাদ

চমকে দিলেন শাবানা আজমি!

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রায় দুই দশক আগে ‘ফায়ার’ ছবিতে সমকামী সম্পর্কে অভিনয় করে ঝড় তুলেছিলেন শাবানা আজমি। বিস্তর বিতর্ক হয় ওই ছবিকে ঘিরে। এবার ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে ধর্মেন্দ্রের ঠোঁটে ঠোঁট রাখলেন শাবানা। তবে এবার কোনো বিতর্ক নয়, বরং দর্শককে খানিকটা চমকে দিয়েছেন দুই বর্ষীয়ান অভিনেতা। একটা নির্দিষ্ট বয়সের পরে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে ছুতমার্গ রয়েছে ভারতীয় মূলধারার বাণিজ্যিক ছবির অভিনেতাদের। যদিও প্রায় ১৮ বছর আগে এই ধারণা ভেঙেছিলেন ধর্মেন্দ্রই। ‘লাইফ ইন আ মেট্রো’ ছবিতে নাফিসা আলির সঙ্গে চুম্বনরত দৃশ্যে দেখা যায় তাকে। এবার ফের পর্দায় শাবানা-ধর্মেন্দ্র চুম্বন। ছবি দেখে কি আপত্তি জানালেন? নাকি খানিকটা বাধো বাধো ঠেকল শাবানার স্বামী জাভেদ আখতারের? শাবানার কথায়, ‘আমি দেখছি প্রেক্ষাগৃহে সবাই হাততালি দিচ্ছে, হাসছে আমাদের চুম্বনের দৃশ্য দেখে। শুটিংয়ের সময় কোনো রকমের অস্বস্তি বোধ হয়নি। ধর্মেন্দ্রর মতো এমন একটা সুপুরুষকে চুম্বনের সুযোগ কে-ই বা হাতছাড়া করবে!’ তবে স্ত্রীকে ধর্মেন্দ্রের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দেখে অস্বস্তিতে পড়েছিলেন জাভেদ আখতার! শাবানা জানান, অন্য পুরুষের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখে একেবারেই অস্বস্তি হয়নি জাভেদের। তবে অস্বস্তি হয়েছিল শাবানার পর্দায় চরিত্রায়ণ দেখে। বাস্তবের শাবানার সঙ্গে কোনো মিলই নেই। জাভেদের কথায়, ‘পর্দার শাবানা যেন চিনতেই পারছি না। আমার পাশে যে বসে আছে তার আর পর্দার শাবানার মধ্যে বিস্তর ফারাক।’
এ প্রসঙ্গে ধর্মেন্দ্রের মত, ভালোবাসার কোনো বয়স হয় না। তার কথায়, ‘আমার মনে হয়, যে কোনো বয়সের মানুষ তার ভালোবাসার মানুষের প্রতি এভাবেই অনুভূতি জানান। এই দৃশ্যে শুট করার সময় আমি কিংবা শাবানা, কেউই বিন্দুমাত্র অস্বস্তি অনুভব করিনি।’ পাশাপাশি নাফিসা আলির সঙ্গে চুম্বনের প্রসঙ্গে টেনে বলেন, ‘শেষ বার যখন নাফিসাকে চুম্বন করি, দর্শক খোলামনে গ্রহণ করেছিলেন। তবে সব সময় একটা চাপ থাকে আগের বারের তুলনায় ভালো করার।’ বলেই হাসি অভিনেতার।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়