কর ফাঁকি : ড. ইউনূস পরিশোধ করলেন ১২ কোটি ৪৬ লাখ টাকা

আগের সংবাদ

সমাবেশ ঘিরে টানটান উত্তেজনা : দুই দলকেই ২৩ শর্তে অনুমতি দিল ডিএমপি, বিএনপি নয়াপল্টনে, আ.লীগ বায়তুল মোকাররমে

পরের সংবাদ

উত্তাল সমুদ্রে নান্দনিক পুল

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সাগরের সান্নিধ্য পেতে কে না চায়? সবারই আগ্রহ থাকে নিজেকে ছড়িয়ে দিতে বিশাল জলরাশিতে। কিন্তু পিছু ছাড়ে না সমুদ্রের উত্তাল ঢেউয়ে হারিয়ে যাওয়ার ভয়, বিশেষ করে শিশু, বৃদ্ধ কিংবা যারা সাঁতারে কম দক্ষ। এই চিন্তা মাথায় রেখেই সাগরতীরে লবণাক্ত জলে তৈরি হয়েছে অসংখ্য সি পুল।
প্রাকৃতিক কাঠামো নষ্ট না করে, সামান্য কিছু পরিবর্তন এনে তৈরি এসব পুল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এগুলো যেমন নান্দনিক, তেমনই নিরাপদ ও সুরক্ষিত। দক্ষিণ আফ্রিকার কেপটাউনের শহরতলির কালক বে-তে উলির পুলটি অনিন্দ্যসুন্দর।
সমুদ্রের নোনাজল আঁচড়ে পড়ার সঙ্গে সঙ্গে সোনালি রোদ যখন তীরের পাহাড়ে গিয়ে পড়ে, তখন অন্যরকম দৃশ্যের অবতারণা হয়। পর্তুগালের মাদেইরাতে পোর্তো মনিজ প্রাকৃতিক পুলটি অনন্য সৌন্দর্যে ভরা। এখানে সমুদ্রের নীল জলের তীরে দাঁড়িয়ে থাকা বিশাল পাথরের কোলঘেঁষে কংক্রিটের আস্তরণ দিয়ে তৈরি করা হয়েছে পোল, যেখানে পর্যটক উন্মুক্ত পরিবেশে সময় কাটান। যুক্তরাজ্যে রয়েছে লেউইনিক কোভ হাউস পুল। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে রয়েছে অ্যাভালন রক পুলটি। এমন পুল রয়েছে আয়ারল্যান্ড, সুইজারল্যান্ড, স্কটল্যান্ড, স্পেনসহ আরো অনেক দেশে। সিএনএন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়