জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

হোসনে আরা পেলেন ‘বেস্ট লেফটেন্যান্ট গভর্নর’ অ্যাওয়ার্ড

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রোটারি জেলা-৩২৮২ এর ২০২২-২৩ বছরে ‘বেস্ট লেফটেন্যান্ট গভর্নর’ অ্যাওয়ার্ড পেয়েছেন রোটারিয়ান হোসনে আরা চৌধুরী। গত রবিবার বনানীর শেরাটন হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন ক্লাবের বিদায়ী ডিস্ট্রিক্ট গভর্নর প্রকৌশলী এম এ ওয়াহাব। একই অনুষ্ঠানে রোটারি জেলা-৩২৮২ এর ২০২২-২৪ বছরের কমিটির অ্যাডিশনাল গভর্নরের দায়িত্ব পান রোটারিয়ান হোসনে আরা চৌধুরী। বিজ্ঞপ্তি
রোটারিয়ান হোসনে আরা চৌধুরী প্রায় এক যুগ ধরে রোটারি ক্লাবের সঙ্গে যুক্ত। ২০১৮-১৯ বছরে তিনি রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্ট জেলা-৩২৮২ এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর থেকে প্রতি বছরই এই ক্লাবের কমিটিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন তিনি।
এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত তিনি। ১৯৯৫ সাল থেকে কাজ করছেন সমাজ সেবামূলক প্রতিষ্ঠান ইনার হুইল জেলা-৩২৮ এর সঙ্গে। দায়িত্ব পালন করেছেন এই প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট এবং ন্যাশনাল রিপ্রেজেন্টেটিভসহ বিভিন্ন পদে।
রোটারিয়ান হোসনে আরা চৌধুরী যুক্ত আছেন উইমেন ভলান্টিয়ারি অ্যাসোশিয়েশন (ডাব্লিউভিএ), ঢাকা লেডিস ক্লাব এর মতো প্রতিষ্ঠানের সঙ্গেও। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য।

তার স্বামী রোটারিয়ান রফিকুল হায়দার চৌধুরীও বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে জড়িত। দুজন মিলে নোয়াখালী জেলার লক্ষীপুরের রায়পুরে নিজ এলাকায় গড়ে তুলেছেন বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান। পারিবারিক সেবামূলক ঐতিহ্যকে ধারণ করে গড়ে তুলেছেন এতিমখানাসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়