জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

সুনামগঞ্জের আলোচিত সেই অতিরিক্ত পুলিশ সুপার রিপন বরখাস্ত

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : কর্তব্যে অবহেলা, অপেশাদারত্ব এবং অসদাচরণের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সুনামগঞ্জের সেই আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
পুলিশের এ কর্মকর্তার বিরুদ্ধে একাধিক বিয়ে, মাদক বিক্রি এবং অভিযানের নামে সাধারণ মানুষকে হয়রানি করাসহ বহু অভিযোগ রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদকের বিরুদ্ধে কর্তব্যে অবহেলা, অদক্ষতা, অপেশাদারত্ব এবং অসদাচরণের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২ (১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে বিবেচিত হওয়ায় তাকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
তিনি বাংলাদেশ সার্ভিস রুল (বি এস আর) পার্ট-১, বিধি-৭১ মোতাবেক খোরপোষ ভাতা পাবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। জানা যায়, চাঁদপুর নৌ-ফাঁড়ির এএসপি (রিভার) থাকা অবস্থায় রিপন কুমার মোদক তার প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা করে দ্বিতীয় বিয়ে করেন। স্ত্রীর স্বীকৃতি পেতে চাঁদপুর নৌ-ফাঁড়িতে এলে স্ত্রী তমা বিশ্বাসকে পিটিয়ে আহত করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। পরে তার বিরুদ্ধে থানায় মামলা হয়। এছাড়াও সুনামগঞ্জে চাকরিকালীন সীমান্তের হাটগুলোতে অভিযানে ব্যবসায়ী আটকসহ বিভিন্ন হয়রানির অভিযোগও রয়েছে অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদকের বিরুদ্ধে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়