জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

পাকিস্তানে ৯ মের সহিংসতা : তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানে গত ৯ মের সহিংসতার ঘটনায় তিনজন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তাকে বরখাস্ত করেছে দেশটির সেনাবাহিনী। গত সোমবার পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। বরখাস্ত তিন সেনা কর্মকর্তার মধ্যে একজন লেফটেন্যান্ট জেনারেল রয়েছেন।
তবে বরখাস্ত তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তার নাম উল্লেখ করেননি পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী।
৯ মের সহিংসতার ঘটনায় সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি সংবাদ সম্মেলন করে জানান পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এই মহাপরিচালক। সংবাদ সম্মেলনে কিছু নির্বাচিত সাংবাদিক উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী সাংবাদিকদের বলেন, দুর্নীতির মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তারের জেরে গত ৯ মে সহিংস বিক্ষোভকারীদের হাত থেকে সামরিক স্থাপনা রক্ষায় ব্যর্থতার দায়ে এই সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র জানান, একই ঘটনায় তিনজন মেজর জেনারেল, সাতজন ব্রিগেডিয়ারসহ ১৫ সেনা কর্মকর্তাকে শাস্তি দিয়েছেন সামরিক আদালত।
৯ মের সহিংসতার ঘটনায় বর্তমানে ১০২ ব্যক্তির বিচার সামরিক আদালতে চলছে বলে জানান মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী। তিনি বলেন, সহিংসতাকারী ও তাদের সহায়তাকারীদের জবাবদিহির আওতায় আনতে সামরিক আদালত অপরিহার্য।
দুর্নীতির মামলায় ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে ইমরানকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের প্রতিবাদে রাস্তায় নেমে আসে পিটিআইয়ের নেতা-কর্মী-সমর্থকরা। দেশজুড়ে ছড়িয়ে পড়ে সহিংস বিক্ষোভ। সহিংস বিক্ষোভকালে সামরিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়