জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

ছয় শহরে ‘মেহনতি মানুষের পদযাত্রা’ করবে বিএনপি

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচির মধ্যেই নতুন করে আরো ছয়টি গুরুত্বপূর্ণ জেলা ও বিভাগীয় শহরে কর্মসূচি ডেকেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, দেশ বাঁচাতে বিএনপির পক্ষ থেকে ‘মেহনতি মানুষের পদযাত্রা’ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই পদযাত্রা কর্মসূচি সফল করবে জাতীয়তাবাদী কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল ও মৎস্যজীবী দল। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। যে ছয় শহরে পদযাত্রা হবে সেগুলো হলো- নোয়াখালী ১৫ জুলাই, দিনাজপুর ১৯ জুলাই, রাজশাহী ২৮ জুলাই, যশোর ৫ আগস্ট, হবিগঞ্জ ১২ আগস্ট ও বরিশাল ১৯ আগস্ট।
রিজভী বলেন, দেশব্যাপী কৃষক, শ্রমিক, তাঁতি, জেলেসহ আপামর মেহনতি জনতাকে উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী ছয়টি শহরে এই পদযাত্রা কর্মসূচি সফল করতে জাতীয়তাবাদী কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল ও মৎস্যজীবী দল যথাযথ উদ্যোগ নিয়েছেন। এর মধ্যেই কর্মসূচি বাস্তবায়নের সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন চার সংগঠনের নেতাদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেছেন।

রিজভী অভিযোগ করেন, বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পৌঁছেছে। স্বল্পআয়ের খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে। একদিকে সীমাহীন দুর্নীতি, লুণ্ঠন, স্বেচ্ছাচারিতা, শোষণ-বঞ্চনার প্রকোপ; অন্যদিকে মেহনতি মানুষ নুন আনতে পান্তা ফুরায়ের মতো সর্বনাশা দুর্দশার মধ্যে নিপতিত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়