জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ : ত্রি-বার্ষিক সম্মেলন ৩১ জুলাই

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী আগামী ৩১ জুলাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। নগরীর কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। গতকাল মঙ্গলবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। এর আগেও একাধিকবার সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করা হয়।
সম্মেলনে প্রস্তুতি কমিটির চেয়ারম্যান করা হয়েছে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীকে। আর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন হলেন সদস্য সচিব। বর্তমান কমিটির সব কর্মকর্তা ও সদস্যকে নিয়ে কমিটি গঠন করা হয়। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ঈদুল আজহার পর মহানগর আওয়ামী লীগের আওতাধীন কয়েকটি ইউনিট ও যেসব ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন এখনো অনুষ্ঠিত হয়নি তা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আগেই সম্পন্ন করা হবে। ইতোমধ্যে স্থানীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত কয়েকটি ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এছাড়াও বেশ কয়েকটি থানার সাংগঠনিক কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় আরো বলা হয়, আগামী ৫ জুলাই অনুষ্ঠিতব্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সম্মেলনকে প্রাণবন্ত ও সফল করে তুলতে বেশ কয়েকটি উপকমিটি গঠন করা হবে এবং সম্মেলন সফল করার লক্ষ্যে যাবতীয় কার্যক্রম চূড়ান্ত ও দলীয় নেতাকর্মীদের প্রয়োজনীয় নিদের্শনা দেয়া হবে।
সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে এবং সাংগঠনিকভাবে ঐক্যবদ্ধ আছে। আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে গঠনতান্ত্রিক নীতিমালা ও শৃঙ্খলা বজায় রেখে ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটিগুলোর তৃণমূল স্তরের নেতাকর্মীদের আকাক্সক্ষা অনুযায়ী গঠন করা এবং এ পর্যন্ত যে কমিটিগুলো গঠন হয়েছে তা গঠনতান্ত্রিক নীতি মোতাবেক এবং সর্ব সম্মতভাবেই হয়েছে।
সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ থানা, ওয়ার্ড ও যে কয়েকটি ইউনিট সম্মেলন সমাপ্ত হয়নি সেগুলো নির্ধারিত সময়ের মধ্যে অবশ্যই সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের ব্যত্যয় ঘটলে কার্যকরী কমিটি ওই সব সাংগঠনিক ওয়ার্ডে কমিটি গঠনে সরাসরি উদ্যোগ নেবে। এ ব্যাপারে যে নির্দেশনা দেয়া হবে- তা যদি পালন করা না হয় সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুচ সালাম, নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়