ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

রামপাল বিদ্যুৎকেন্দ্র : ৩২ হাজার ১২১ টন কয়লা নিয়ে জাহাজ মোংলা বন্দরে

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল বাকী তালুকদার, বাগেরহাট থেকে : রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩২ হাজার ১২১ টন কয়লা নিয়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা মোংলা বন্দরের নোঙ্গর করেছে। গতকাল রবিবার বিকাল ৫টার দিকে মোংলা বন্দরের হাড়বাড়ীয়ার ১১ নম্বর অ্যাংকোরেজে জাহাজটি নোঙ্গর করেছে। সন্ধ্যা ৬টা থেকে কয়লা খালাস ও পরিবহণের কাজ শুরু করা হয়। এর আগে গত ৩১ মে ইন্দোনেশিয়া থেকে মোংলা বন্দরের উদ্দেশে নৌযানটি ছেড়ে আসে। দেশীয় এ জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং এন্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক এ তথ্য নিশ্চিত করেন। রিয়াজুল হক বলেন, কয়লাবাহী জাহাজটি রবিবার বিকাল ৫টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়ার-১১ নম্বর অ্যাংকোরেজে নোঙ্গর করে। এর ঘণ্টা খানেক পর ৬টার দিকে জাহাজটি থেকে কয়লা খালাসের কাজ শুরু হয়। পরে, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের নিজস্ব জেটিতে নেয়া হবে। এরপর জেটির নিজস্ব গ্রাস্পের (কামরিকল) মাধ্যমে লাইটারেজের কয়লা উত্তোলন করে স্বয়ংক্রিয় বেল্টের মাধ্যমে তা সংরক্ষণ করা হবে কেন্দ্রটির কয়লারগোডাউনে।
এর আগে, চলতি মাসের ১০ জুন ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ২৬ হাজার ৬২০ টন কয়লা নিয়ে মোংলা বন্দরে এসেছিল চীনের পতাকাবাহী জাহাজ এম ভি জে হ্যায়। আর গত ১৬ মে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা ইমপ্রেসে করে ৩০ হাজার টন ও ২৯ মে একইজাহাজে করে ৩০ হাজার ৫০০ টন কয়লা এসেছিল মোংলা বন্দরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়