ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

‘মহীনের ঘোড়াগুলি’র বাপীদা’র প্রয়াণ

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : সত্তর দশকের তুমুল জনপ্রিয় বাংলা ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। এই ব্যান্ডের অন্যতম সদস্য তাপস বাপী দাস। যিনি বেশ কিছুদিন ধরে লড়ছেন মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে। এবার জীবনের কাছে হার মানতে হলো তাকে। গতকাল বেলা ১১টার দিকে কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ‘মহীনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা সদস্য তাপস দাস। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। বাপী দাসের মৃত্যুর সংবাদটি সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেন কলকাতার জনপ্রিয় ব্যান্ড তারকা রূপম ইসলাম। ১৯৭৬ সালে কলকাতায় প্রতিষ্ঠিত প্রথম বাংলা স্বাধীন রক ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। গৌতম চট্টোপাধ্যায়, বিশ্বনাথ চট্টোপাধ্যায়, প্রদীপ চট্টোপাধ্যায়, রঞ্জন ঘোষাল, এব্রাহাম মজুমদার, তাপস দাস ও তপেশ বন্দ্যোপাধ্যায়- এই সাতজন সংগীতশিল্পীকে নিয়ে প্রতিষ্ঠিত হয় সংগীত দলটি। সত্তর থেকে নব্বইয়ের দশকে আধুনিক বাংলা গানের ধরন বদলে দিয়েছিল তারা। এই দলের সবচেয়ে পুরনো সদস্যদের একজন তাপস দাস। যিনি সবার কাছে বাপী দা নামেই পরিচিত।
এদিকে বাংলাদেশের শিল্পীরা বাপী দাসের চিকিৎসার জন্য ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ শিরোনামে একটি কনসার্টের আয়োজন করেন। ১৪ জুলাই ৩৫ শিল্পীর অংশগ্রহণে এই কনসার্টের আয়োজন করে ইভেন্টহোলিক, অ্যাকোস্টিকা ও আজব প্রকাশ। যেখান থেকে অর্জিত সব অর্থ বাপী দাসের চিকিৎসার জন্য ব্যয় করার কথা ছিল। জানা গেছে, কনসার্ট নির্ধারিত তারিখেই হবে। তবে টাকাগুলো এ শিল্পীর স্ত্রী সুতপা দাসের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়