ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

নৌবাহিনী : স›দ্বীপে ৭২ পাকা ব্যারাক হাউস হস্তান্তর

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলার স›দ্বীপ উপজেলায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৭২টি পাকা ব্যারাক হাউস গতকাল রবিবার স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এই ব্যারাক হাউস নির্মাণ করে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ৩৬০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাক হাউসে রয়েছে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা। স্থানীয় প্রশাসনের পক্ষ হতে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা কর্মকর্তা সম্রাট খীসা আনুষ্ঠানিকভাবে ব্যারাক হাউসগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আইএসপিআর
উল্লেখ্য, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২২৫টি প্রকল্পে ৪৪০৮টি ব্যারাক হাউস নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করে নৌবাহিনী। এসব ব্যারাক হাউসে আশ্রয় পেয়েছে ৩৩৪০৫টি গৃহহীন পরিবার। এছাড়া বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চল অধিনস্থ ভোলা জেলার লালমোহন উপজেলায় ১২টি ও চট্টগ্রাম জেলার স›দ্বীপ উপজেলায় ১৩৬টি এবং কমান্ডার খুলনা নৌঅঞ্চল অধিনস্থ ১৩২টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরো ১ হাজার ৪০০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়