প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

বাণিজ্য প্রসারে কাজ করবে বাংলাদেশ ও ডেনমার্ক

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে ব্যবসা-বাণিজ্য প্রসারে যৌথভাবে কাজ করবে দেশ দুটি। বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এদেশে বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। ড্যানিস রাষ্ট্রদূত ব্যবসা প্রসারের জন্য সব রকম প্রতিশ্রæতি দিয়েছেন।
সম্প্রতি দুই দেশের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্য প্রসারের জন্য বাংলাদেশ ব্যাকের গভর্নর ড. আতিউর রহমানে সঙ্গে সাক্ষাৎ করেন ড্যানিস রাষ্ট্রদূত হান্নে ফুগাল। দুই দেশের মধ্যে বাণিজ্য ঘাটতি এবং ব্যবসা প্রসারে কীভাবে কাজ করা যায় তা নিয়েও আলোচনা হয়েছে।
এ ব্যাপরে বাংলাদেশ ব্যাংকের সচিবলায় বিভাগের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান বলেন, ড্যানিস রাষ্ট্রদূতের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পূর্ব নির্ধারিত সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। সাক্ষাতে কীভাবে দুটি দেশ ব্যবসা-বাণিজ্য প্রসার করতে পারে তা নিয়ে আলোচনা হয়েছে।
তিনি আরো জানান, ড্যানিস রাষ্ট্রদূত ডেনমার্কে বাংলাদেশের ব্যবসা প্রসারের জন্য সব রকম সহযোগিতার প্রতিশ্রæতি দিয়েছেন। দেশ দুটির মধ্যে আমদানি-রপ্তানির ক্ষেত্রে কোনো সমস্যা হলে সেটাও তাৎক্ষণিকভাবে সমাধানের আশ্বাস দিয়েছেন রাষ্ট্রদূত। গভর্নর ডেনমার্ককে বাংলাদেশে আরো বেশি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়