পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

ভালো কোম্পানি এলেই শেয়ারবাজার ভালো হবে

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেয়ারবাজারে যদি ভালো শেয়ার আসে, তবে ভালো ফলও পাওয়া যাবে। লাভবান হবে বিনিয়োগকারীরা। আর যদি সব সময় খারাপ শেয়ার আসে, তাহলে শেয়ারবাজারে কখনো ভালো ফল পাওয়া যাবে না।
গতকাল বুধবার শেয়ারবাজারের বিটের সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ফল উৎসবে বক্তারা এমন কথা বলেন। সিএমজেএফের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সমপাদক আবু আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক পরিচালক এবং বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিনহাজ মান্নান ইমন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সেক্রেটারি জেনারেল রিয়াদ মতিন, বিএমবিএর কার্যকরী পরিষদের সদস্য মাহবুব এইচ মজুমদার, ডিএসইর সিনিয়র জিএম সামিউল ইসলাম, সিএমজেএফের সাবেক সভাপতি হাসান ইমাম রুবেল ও সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন। অনুষ্ঠানে উপস্থিত সবাই সিএমজেএফের আয়োজনের প্রশংসা করেন এবং সাধুবাদ জানান।
মিনহাজ মান্নান ইমন বলেন, শেয়ারবাজারে ভালো ফল আসবে ভালো শেয়ার থেকে। কিন্তু বর্তমানে যেসব আইপিও আসছে, সেগুলো কোনোটিই ভালো না। ডিএসইর সাবেক এ পরিচালক বলেন, ২০১০ সালের ধাক্কা এখনো ব্রোকারেজ হাউস ও মার্চেন্ট ব্যাংকগুলো কাটিয়ে উঠতে পারেনি। ডিএসইর ২৫০টি ব্রোকারেজ হাউসের মধ্যে ৫০ থেকে ৬০টি মোটামুটি ভালোভাবে চলছে। বাকিগুলো কোনো রকম বেঁচে আছে। আর নতুন যে ব্রোকারেজ হাউসের অনুমোদন দেয়া হয়েছে, এর মধ্যে ১০ থেকে ১২টি কাযক্রম চালু করেছে, বাকিগুলোর কোনো খোঁজ নেই।
সভাপতির বক্তব্যে জিয়াউর রহমান বলেন, উন্নয়নশীল অর্থনীতির দেশে যেতে হলে প্রয়োজন অর্থের। শেয়ারবাজার সেই অর্থায়নের উৎস হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়