মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

সাংবাদিক নাদিম হত্যা : জামালপুরের এসপিকে প্রত্যাহারের দাবি ক্র্যাবের

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় জড়িত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিচার নিশ্চিত করতে জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহার করার দাবি জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)।
গতকাল রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধনে ক্র্যাবের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।
ক্র্যাবের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ বলেন, আমরা রাজপথে দাঁড়িয়ে বিচারের দাবি করছি। স্বাধীনতার ৫০ বছরেও আমরা এমনটা আশা করিনি। সাংগঠনিক অবকাঠামো এটার জন্য দায়ী। যে কোনো অপরাধের বিচার হওয়া উচিত ছিল। তিনি আরো বলেন, আমরা নাদিম হত্যার বিচার পাব না। কারণ এরই মধ্যে জামালপুরের এসপি বলেছেন, নাদিমকে হত্যার উদ্দেশ্যে আঘাত করা হয়নি। এটি হত্যাকাণ্ডের বিচারকে ব্যাহত করবে। জামালপুরের এসপি কার পারপাস সার্ভ করতে চেয়েছেন? এটি আমরা জানতে চাই। অবিলম্বে ওই এসপিকে প্রত্যাহার করতে হবে।
নাদিমের মায়ের কাছে আমরা কি জবাব দেব এমন প্রশ্ন রেখে ক্র্যাবের সাধারণ সম্পাদক বলেন, নাদিম একজন প্রতিবাদী সাংবাদিক ছিলেন। বিচার নিশ্চিত না করতে পারলে আগামী ৭ দিন পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন- ডিআরইউর সহসভাপতি দীপু সারোয়ার, ক্র্যাবের উপদেষ্টা ইকরামুল কবির টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক রুদ্র মিজান ও সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ, আসাদুজ্জামান বিকু, সাংগঠনিক সম্পাদক বকুল আহমেদ এবং প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক ইসমাঈল হোসাইন ইমু প্রমুখ।
উল্লেখ্য, গত বুধবার রাত ১০টার দিকে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। এ সময় তাকে ব্যাপক মারধর করা হয়। একপর্যায়ে অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়