মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

ব্যাংক কর্মচারীকে অপহরণ : তিনজনের ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর শাহবাগ থেকে সোনালী ব্যাংকের এক কর্মচারীকে অপহরণ করার মামলায় তিন আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।
গতকাল রবিবার ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।
আসামিরা হলেন- মাহবুব খান, কামরুল খান ওরফে আকাশ এবং ওয়াহিদুর রহমান তুহিন। আসামিদের মধ্যে ওয়াহিদুর রহমান কারাগারে ও বাকিরা পলাতক রয়েছেন। অপহরণের শিকার আবুল কালাম আজাদ সোনালী ব্যাংকের শাহবাগ শাখার কর্মচারী।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিকাল ৪টার দিকে শাহবাগ এলাকায় সোনালী ব্যাংকের সামনে আবুল কালাম আজাদকে আসতে বলেন আসামি মাহবুব খান। সন্ধ্যা সোয়া ৬টার দিকে আবুল কালাম আজাদ সেখানে গেলে আসামি মাহবুবসহ ২-৩ জন তাকে অপহরণ করে রামপুরার ওয়াপদা রোডে একটি বাড়িতে নিয়ে আটকে রাখে।
এরপর তাকে বিবস্ত্র করে দুই নারীর সঙ্গে ছবি তোলা হয়। বিভিন্ন জায়গায় ওই ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে তার কাছে ৫০ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়।
এরপর পরিবারের সদস্যরা ৫ লাখ টাকা নিয়ে গাবতলী গেলে আজাদকে নিয়ে রাস্তায় বের হয় অপহরণকারীরা। তবে কৌশলে পালিয়ে যান আজাদ। এ ঘটনায় ১১ ডিসেম্বর শাহবাগ থানায় একটি মামলা করেন আবুল কালাম আজাদ। গতকাল ওই মামলার রায় ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়