মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর : বিএনপি-জামায়াত নেতাদের বিচার চাইলেন তথ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক দলিল ও বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র ও গøাস ম্যুরাল ভাঙচুরের ঘটনায় বিএনপি-জামায়াতকে দায়ী করে তাদের বিচারের আওতায় আনা উচিত বলে মন্তব্য করছেন তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল রবিবার সকালে নগরীর জামালখান মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালসহ মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্যের চিত্রকর্ম ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, ‘বিএনপি তারুণ্যের সমাবেশের কথা বলে বঙ্গবন্ধুর ম্যুরালসহ মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেয়া মনীষীদের ছবি ভাঙচুর করেছে। এই দায় দলটির নেতারা কোনোভাবেই এড়াতে পারে না। আর জামায়াত তাদের সহোদর। একই বৃন্তে দুটি ফুল বিএনপি আর জামায়াত- এটা তাদের বক্তব্য। এই তারুণ্যের সমাবেশে ছদ্মবেশে জামায়াত-শিবিরও ছিল। জামায়াতেরও দায় আছে। তবে মূল দায় বিএনপি নেতাদের।’ হাছান মাহমুদ আরো বলেন, ‘যাদের হাতে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি নিরাপদ নয়, তাদের হাতে কখনো দেশ নিরাপদ হতে পারে না। সেই বিএনপি আবার দেশ পরিচালনার স্বপ্ন দেখে।’ তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনায় ইতোমধ্যে মামলা হয়েছে। ঘটনায় যারা জড়িত ছিল মামলার প্রেক্ষিতে তাদের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে যারা তাদের নেতা, যারা তরুণদের এ ধরনের নৈরাজ্যের শিক্ষা দিচ্ছে এবং এগুলোর নেতৃত্ব দিচ্ছে তারা দায় এড়াতে পারে না। তাদেরও অবশ্যই আইনের আওতায় আনা প্রয়োজন। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়