মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

নৌবাহিনীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি পালন

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালনের অংশ হিসেবে নৌবাহিনীর বিভিন্ন হাসপাতাল ও শিশু স্বাস্থ্যকেন্দ্রগুলোতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপক) সংঘের প্রেসিডেন্ট বেগম মনিরা রওশন ইকবাল গতকাল রবিবার ঢাকার মিরপুরে নাবিক আবাসিক এলাকায় শিশু কল্যাণ এবং চিকিৎসাকেন্দ্রে (সিডব্লিউএন্ডএমসি) এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘ ঢাকা শাখা ও বিএন লেডিস ক্লাব ঢাকা শাখার চেয়ারম্যানসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। আইএসপিআর
কর্মসূচির আওতায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সি সব শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এ সময় ঢাকা নৌ অঞ্চলের নৌসদস্যরা তাদের শিশুদের নিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য সেখানে উপস্থিত ছিলেন। শিশুর দেহের স্বাভাবিক বিকাশ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে সারাদেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর এ কর্মসূচি পালন করা হয়। এরই অংশ হিসেবে দিনব্যাপী চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের সব হাসপাতাল ও শিশু স্বাস্থ্যকেন্দ্রগুলোতে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়