মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

নাটোরে কলেজে রাখা বোমা নিষ্ক্রিয় করল ডিসপোজাল টিম

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : অবশেষে নাটোরের গুরুদাসপুরের উত্তর নাড়িবাড়ী বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কলেজে অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমা সদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করা হয়েছে। গত শনিবার রাত ১টার দিকে এই বোমা সদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করেন বোমা বিশেষজ্ঞ ঢাকা বোম ডিসপোজাল টিম। প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় এটা নিষ্ক্রিয় করতে সক্ষম হয় তারা।
এ সময় কাউন্টার টেররিজম বোম ডিসপোজাল টিমের পুলিশ পরিদর্শক শফি উদ্দিন শেখ জানান, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমা সদৃশ বস্তুটি পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বড় ধরনের বোমা বলে শনাক্ত করতে সক্ষম হই। এটা তিন ঘণ্টা পর নিষ্ক্রিয় করা হয়।
গুরুদাসপুর থানার ওসি মোনোয়ারুজ্জামান জানান, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের সামনে ফেলে রাখা বোমা সদৃশ বস্তুটি বোম ডিসপোজাল টিমের সহায়তায় ধ্বংস করা হয়েছে। ধ্বংসের পর বোমা সাদৃশ্য বস্তুটির আলামত সংগ্রহ করা হয়েছে। আলামত কেমিক্যাল ল্যাব টেস্টের পর নিশ্চিত করা যাবে এখানে কী জাতীয় বিস্ফোরক ছিল।
গুরুদাসপুর-সিংড়ার সার্কেল এসপি মো. আকতারুজ্জামান জানান, রাখা বস্তুটি বোমা সদৃশ ছিল। ধ্বংসের পর বোমা সদৃশ বস্তুটির আলামত সংগ্রহ করে ঢাকায় ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তী সময়ে এটা বোমা ছিল কিনা সেটা নিশ্চিত করতে পারব বলে তিনি জানান। উল্লেখ্য, কলেজ অধ্যক্ষের অফিস কক্ষের সামনে কে বা কারা বস্তাবন্দি একটি সুটকেস রেখে যায়। গত শনিবার সকালে কলেজ অধ্যক্ষ সাইদের নজরে এলে সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানান তিনি। এতে চারদিকে ছড়িয়ে পড়ে বোমা আতঙ্ক। এ নিয়ে দিনব্যাপী এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করতে থাকে। ঢাকা বোম ডিসপোজাল টিমকে খবর দিলে রাত ১০টার দিকে আসে তারা। বোম ডিসপোজাল টিমের প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় রাত ১টার দিকে সেটা নিষ্ক্রিয় করতে সক্ষম হয় তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়