মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

তাদের ‘সংসার, সমুদ্র, ভেলা’

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : স¤প্রতি উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং সম্পন্ন হয়েছে নাটক ‘সংসার, সমুদ্র, ভেলা’র। মমর রুবেলের রচনায় এটি পরিচালনা করেছেন সাকিল সৈকত। ভিন্নধর্মী গল্পে নির্মিত এই নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও তানিয়া আহমেদ। নাটকের গল্পে দেখা যাবে- মামুন সাহেব অর্থাৎ বাবু তার ৫০ বছর বয়সেও কোনো চাকরি-বাকরিতে স্থায়ী হতে পারেননি। বিভিন্ন রিয়েল স্টেট কোম্পানির কাছে কাস্টমার নিয়ে যাওয়া, ব্যাংক লোনে সাহায্য করা, এটা-ওটা করে দিয়ে সেখান থেকে কমিশন খাওয়া। এতে আয় ভালো হলেও তিনজনের সংসার চালাতে তাকে হিমশিম খেতে হয়।
কারণ তার ইনকামের একটি বড় অংশ প্রতিদিন সন্ধ্যায় মদের টেবিলে খরচ হয়ে যায়। মামুন সাহেব ছেলের ভার্সিটির টিউশন ফিয়ের টাকা ম্যানেজ করার জন্য হন্নে হয়ে সারা দিন এর-ওর কাছে ছুটেছেন, ঘুরেছেন, টাকা ম্যানেজ করে শান্ত হয়ে মদের টেবিলে বসেছেন।
মামুন সাহেবের স্ত্রী সাবিনা আক্তার অনেক বুঝিয়ে, ঝগড়া করে, কয়েকবার রাগ করেও তাকে মদের টেবিল থেকে ফেরাতে পারেননি। সংসার জীবনে অনেক কিছুই মেনে নিতে হয়। তাছাড়া আরো একটি বড় কারণ হচ্ছে তাদের একমাত্র সন্তান।
সাব্বিরের মুখের দিকে তাকিয়ে মামুনের সংসারে পড়ে আছেন সাবিনা আক্তার অর্থাৎ তানিয়া। সাব্বিরই এখন তার স্বপ্ন ও সাধনা। এভাবেই পারিবারিক দ্ব›দ্ব নিয়ে গড়ে উঠেছে গল্পটি। নাটকে আরো অভিনয় করেছেন সাইফুল ইসলাম, তাবাসসুম মিথিলা, রেজাউল আহসান শিকদার রেজা প্রমুখ। নির্মাতা জানান, নাটকটি শিগগিরই একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়