মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

চসিক মেয়র : চট্টগ্রামের সব রিকশার জন্য ডিজিটাল লাইসেন্স

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আগামী ১০ আগস্টের মধ্যে চট্টগ্রাম নগরীতে চলাচলকারী সব রিকশাকে কিউআরকোড সমৃদ্ধ ডিজিটাল লাইসেন্স কর?তে হবে বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। রবিবার নগরীর আন্দরকিলায় চসিক পুরাতন নগর ভবনের কে বি আব্দুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম মহানগর রিকশা মালিক পরিষদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এ সময় মেয়র বলেন, ১৫ জুলাই থেকে ১০ আগস্টের মধ্যে নগরীর সব অযান্ত্রিক যানবাহনকে কিউআরকোড সমৃদ্ধ ডিজিটাল লাইসেন্স নিতে হবে। আগে ম্যানুয়াল লাইসেন্সের কারণে জালিয়াতির যে সুযোগ ছিল ডিজিটাল লাইসেন্সের ফলে তা থাকবে না। ১০ আগস্টের পর যেসব রিকশার লাইসেন্স থাকবে না সেসব রিকশা সড়কে নামতে পারবে না। কেউ জাল লাইসেন্স করলেই কিউআর কোডের কারণে ধরা পড়ে যাবে।

সভায় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, চট্টগ্রাম মহানগর রিকশা মালিক পরিষদের উপদেষ্টা টিটু মহাজন, ভারপ্রাপ্ত সভাপতি মো. খুরশিদ, সহসভাপতি মো. নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. তসলিম, কোষাধ্যক্ষ মো. আলী, মো. সেকান্দর, মো. ইব্রাহীম, মো. হাসানসহ রিকশা মালিক পরিষদের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়