মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল পশ্চিমপাড়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওই যুবকের নাম মো. রবিউল হাসান রানা ওরফে রানা (২৪)।
গ্রেপ্তার রানার বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জের বোয়ালিয়া গিলাবাড়ি গ্রামে। তিনি ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স তৃতীয় বর্ষের ব্যবস্থাপনার ছাত্র। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও ১১টি উগ্রমতাদর্শের বইয়ের সফটকপি জব্দ করা হয়।

এটিইউ জানিয়েছে, গ্রেপ্তারকৃত রানা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।
এটিইউ-এর মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ফেসবুক আইডি ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বিভিন্ন ভিডিও ক্লিপস দেয়া-নেয়া করে আসছিলেন রানা। একই সঙ্গে রাষ্ট্র ব্যবস্থাকে উৎখাত করার লক্ষ্যে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে দেশে অস্থিরতা সৃষ্টি, জননিরাপত্তা বিপন্ন, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির উদ্দেশে বিভিন্ন প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন। ২ বছর ধরে ওই জঙ্গি সংগঠনের দাওয়াতি কার্যক্রমের সঙ্গে সংযুক্ত ছিলেন। তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়