মশার লার্ভার ঘনত্ব পরিমাপ ও ম্যাপিং কার্যক্রম শুরু আজ

আগের সংবাদ

ভূ-রাজনীতির নতুন ক্ষেত্র ‘ব্রিকস’ : যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়াচ্ছে বাংলাদেশ, ভারত-বাংলাদেশ সম্পর্কে নতুন মাত্রা

পরের সংবাদ

আইনমন্ত্রী আনিসুল হক : সাংবাদিক নাদিম হত্যার বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে

প্রকাশিত: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা হবে বলে আশ্বাস দিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সাংবাদিক গোলাম রব্বানী হত্যার বিচার শেষ করতে গুরুত্ব দেয়া হবে। এই মামলায় চার্জশিট দেয়ার পর তা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে। এই হত্যাকাণ্ডের মামলার সুষ্ঠু বিচারে সর্বোচ্চ নজর রাখা হবে।
সেইসঙ্গে অতীতে যেসব সাংবাদিককে হত্যা করা হয়েছে, সেসব মামলা দ্রুত শেষ করা হবে। সদ্য পদায়ন পাওয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ‘১৫১ তম রিফ্রেশমেন্ট কোর্স’ উদ্বোধন শেষে গতকাল রবিবার বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী।
ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিচার বিভাগ নিয়ে করা মন্তব্যের প্রতিক্রিয়ায় মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার কখনো বিচার বিভাগ দলীয়করণ করেনি। ১৯৭৫ সাল থেকে শুরু করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) যতবার ক্ষমতায় গেছেন তখনই বিচার বিভাগ দলীয়করণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়