জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

সিলেটে টানা বৃষ্টি, নদীর পানি বিপৎসীমা ছুঁই ছুঁই

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেটে বৃষ্টি ও উজানের ঢলে বন্যার শঙ্কা দেখা দিয়েছে। গত ৪ দিনের টানা বৃষ্টি আরো ১৫ দিন অব্যাহত থাকবে বলে পূর্বাভাস রয়েছে। এমন অবস্থায় নদ-নদীর পানি বাড়ছে। কোথাও কোথাও পানি বিপৎসীমা ছুঁই ছুঁই। গতকাল শনিবার সকাল থেকে টানা বৃষ্টির কারণে নগরীতে জলাবদ্ধতা দেখা দিয়েছে।
সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আছিফ আহমেদ জানান, সুরমা ও কুশিয়ারা নদীর পানি বাড়ছে। অনেক নদীর পানি বিপৎসীমার কাছাকাছি অবস্থান করছে। সামান্য বাড়লেই তা বিপৎসীমা অতিক্রম করবে। সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে বিপৎসীমা ১২ দশমিক ৭৫ সেন্টিমিটারের মধ্যে শনিবার সকালে ১২ দশমিক ৩৬ সেন্টিমিটার এবং সুরমা নদীর জকিগঞ্জ পয়েন্টে বিপৎসীমা ১০ দশমিক ৮০ সেন্টিমিটারের মধ্যে ৯ দশমিক ৫৯ সেন্টিমিটার দিয়ে পানি প্রবাহিত হয়েছে। এ দুই নদীর অন্যান্য পয়েন্টেও একই অবস্থা। একই সঙ্গে হাওড় ও নি¤œাঞ্চলে পানি প্রবেশ করছে।
সিলেটের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন জানান, গতকাল শনিবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪৯ মিলিমিটার। তিনি বলেন, আগামী ৪৮ ঘণ্টা সিলেটে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এজন্য সবাইকে সতর্ক থাকা প্রয়োজন। বিশেষ করে সীমান্তবর্তী এলাকায় পাহাড়ি ঢল নামতে পারে।
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানিয়েছেন, আগামী ১৫ দিন সিলেটে অতিবৃষ্টি হতে পারে। এর ফলে বন্যা হতে পারে। এ পরিস্থিতিতে নগদ টাকাসহ ত্রাণসামগ্রীর ব্যবস্থা করে রেখেছে জেলা প্রশাসন। প্রস্তুত করা হচ্ছে আশ্রয়কেন্দ্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়