জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

রাজধানীতে দিনে তাপপ্রবাহ, রাতে মুষলধারে বৃষ্টি

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সকাল থেকে ছিল সূর্যের তাপ। ছিল তাপপ্রবাহ। সন্ধ্যায় তাপপ্রবাহ কমে ঠাণ্ডা বাতাস বইতে শুরু করে। সন্ধ্যা সাড়ে ৭টার পর ঝরতে শুরু করে মুষলধারে বৃষ্টি। গতকাল শনিবার রাজধানী ঢাকার আবহাওয়ার এমন চিত্র দেখা যায়। আজকেও আবহাওয়া এমন থাকতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
গতকাল সন্ধ্যা ৬টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে, ১২৯ মিলিমিটার। এছাড়া চট্টগ্রামের সীতাকুণ্ডে ১২৬, সিলেটের শ্রীমঙ্গলে ৯৪, কুতুবদিয়ায় ৬৯, রাঙ্গামাটিতে ৫৪, বান্দরবানে ৪৭, নিকলিতে ৪৪, ময়মনসিংহে ৩৯, ঢাকায় ৩৬, কক্সবাজার ২৯, কুমিল্লায় ২৮, ফেনী ২৭, খেপুপাড়ায় ২০, তাড়াশ ও বগুড়ায় ১৯, নেত্রকোনায় ১৮, টাঙ্গাইলে ১৭, মাইজদীকোর্টে ১৫, চট্টগ্রামে ১৪, স›দ্বীপ ও বদলগাছিতে ১১, কুড়িগ্রামের রাজারহাটে ৫, চুয়াডাঙ্গা, টেকনাফ ও ঈশ্বরদীতে ৩, চাঁদপুর ও রাজশাহীতে ২, রংপুরে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া গোপালগঞ্জ, পটুয়াখালী ও মোংলায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রাজশাহী বিভাগসহ টাঙ্গাইল, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাগুলোর উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা হতে কমতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।
গতকাল সন্ধ্যা ৬ থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, রংপুর ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়