জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

রাঙ্গামাটিতে ভারি বর্ষণ : পাহাড় ধসের আশঙ্কায় লোকজনকে আশ্রয়ে সরে যেতে মাইকিং

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক,রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে ভারি বর্ষণ ও ঘন ঘন বজ্রপাতের ফলে পাহাড় ধসের আশঙ্কা থাকায় রাঙ্গামাটিতে পাহাড়ের পাদদেশে থাকা লোকজনকে সচেতন করে তুলতে মাঠে নেমেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।
গতকাল শনিবার সকাল থেকে রাঙ্গামাটি শহরের শিমুলতলী, রূপনগর, লোকনাথ মন্দির এলাকা, ভেদভেদী, রাঙ্গাপানিসহ বিভিন্ন এলাকার লোকজনকে সচেতন করতে মাইকিং করছে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে।
দুপুরে রাঙ্গামাটি জেলা পুলিশের পক্ষ থেকেও পাহাড়ের পাদদেশে থাকা লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে এবং সরকারের পক্ষ থেকে খোলা আশ্রয় কেন্দ্র গুলোতে আশ্রয় নিতে অনুরোধ জানানো হয়। রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি মো. আরিফুল আমিন সঙ্গীয় ফোর্সদের নিয়ে শহরের শিমুলতলী, নতুন পাড়াসহ বিভিন্ন এলাকায় মাইকিং করেন।
এদিকে বিকাল ৫ টায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের ৩ টি টিম শহরের বিভিন্ন এলাকায় পরিদর্শন ও জনগনকে সচেতন করতে মাঠে নামেন। তারা রাঙ্গামাটি শহরের শিমুলতলী, রূপ নগর, লোকনাথ মন্দির এলাকা, ভেদভেদীসহ বিভিন্ন এলাকায় মাইকিং করেন এবং জনগনকে সচেতন করেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৩ জুন রাতে টানা তিনদিনের ভারী বৃষ্টি আর বজ্রপাতে রাঙ্গামাটিতে ঘটে যায় স্মরণকালের পাহাড় ধসের ঘটনা। ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় ৫ জন সেনা সদস্যসহ নারী-পুরুষ ও শিশুসহ ১২০ জনের প্রাণহানি ঘটে। এর মধ্যে শহরের মানিকছড়িতে একটি সেনা ক্যাম্পের নিচে রাঙ্গামাটি-চট্টগ্রাম প্রধান সড়কের ওপর ধসে পড়া মাটি অপসারণ করতে গিয়ে পুনরায় পাহাড় ধসে মাটিচাপা পড়ে নিহত হন ওই ক্যাম্পের দুই কর্মকর্তাসহ ৫ সেনা সদস্য।
রাঙ্গামাটি-চট্টগ্রাম মহাসড়কের মানিকছড়ি শালবাগান অংশে ১০০ মিটার রাস্তা সম্পূর্ণ ধসে গিয়ে দীর্ঘ ৯দিন সারা দেশের সঙ্গে রাঙ্গামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়