জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী : বঙ্গবন্ধুর ম্যুরাল ভেঙে মুক্তিযুদ্ধকে অস্বীকার করল বিএনপি

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর জামালখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এ দেশের স্বাধীনতার ধারাবাহিক ইতিহাসের চিত্রকর্ম ভাঙচুরই প্রমাণ করে বিএনপি আমাদের মহান মুক্তিযুদ্ধকেই অস্বীকার করছে। তারা এখনো যে আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি এবং তাদের মনে এখনো পাকিস্তানি প্রেম রয়েছে সেটাই তারা এই ন্যক্কারজনক হামলার মাধ্যমে প্রমাণ করল। এই হামলা পুরো জাতির অস্তিত্বের ওপর হামলা। এসব হামলাকারীর বিরুদ্ধে সারাদেশের মানুষ প্রচন্ড ক্ষুব্ধ ও ব্যথিত। হামলাকারী ও তাদের যারা মদতদাতা তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানাচ্ছি।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গতকাল শনিবার বিকালে চট্টগ্রামের জামালখানে বিএনপি নেতাকর্মীদের হামলা ও ভাঙচুরের ধ্বংসযজ্ঞ পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, এই ন্যক্কারজনক ভাঙচুরের ব্যাপারে বিএনপি নেতাদের নীরবতাই প্রমাণ করে এ ঘটনায় তাদের সায় রয়েছে। তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, তারা পাকিস্তান আমলে ভালো ছিলেন। তার মানে তারা এখনো পাকিস্তানকেই হৃদয়ে ধারণ করে।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাহজাহান খান বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তা তারা তাদের এসব কর্মকাণ্ডের মধ্য দিয়েই প্রমাণ করেছে। এখানে তো শুধু বঙ্গবন্ধুর ওপরই হামলা হয়নি, দেশবরেণ্য বিপ্লবীদের প্রতিকৃতিতেও আঘাত হেনেছে। তার মানে তারা আমাদের দীর্ঘদিনের আন্দোলন সংগ্রাম মহান মুক্তিযুদ্ধের চেতনার ওপরও আঘাত হেনেছে। এর প্রতিবাদে আমরা মুক্তিযোদ্ধারা এসব হামলাকারীর গ্রেপ্তার ও শাস্তির দাবিতে জেলা ও উপজেলা পর্যায় থেকে আগামী ২১ জুন প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করব।
প্রসঙ্গত, গত ১৪ জুন বিকালে নগরীর কাজীর দেউড়িতে অনুষ্ঠিত বিএনপির ‘তারুণ্যের সমাবেশ’ এ যাওয়ার সময় নগরীর জামালখানে এসব দেয়ালচিত্র ভাঙচুর করে বিএনপির উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়