জিএম কাদের : স্বাধীনতার ৫০ বছরেও দেশে সাংবাদিকতা অনিরাপদ

আগের সংবাদ

রাজশাহীতে লিটনকে টেক্কা দেয়ার মতো প্রতিদ্ব›দ্বী নেই

পরের সংবাদ

গুরুদাসপুর টেকনিক্যাল কলেজ : অধ্যক্ষের কক্ষের সামনে লাগেজে বোমা, আতঙ্ক

প্রকাশিত: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু সরকারি টেকনিক্যাল কলেজের অধ্যক্ষের কক্ষের সামনে একটি লাগেজ পাওয়া গেছে। এর ভেতরে শক্তিশালী বোমা রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল শনিবার বেলা ২টার দিকে র‌্যাব-৫ (রাজশাহী) এর বোমা ডিসপোজাল ইউনিট এসে পরীক্ষা-নিরীক্ষা করে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করেছে। বিষয়টি জানাজানি হলে কলেজসহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে গতকাল সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে।
র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের প্রধান ল্যান্স করপোরাল লাবু খন্দকার বেলা সাড়ে ৩টার দিকে জানান, প্লাস্টিকের ওই লাগেজে শক্তিশালী বোমা রয়েছে। তারা প্রায় ঘণ্টাব্যাপী সার্কিট ডিটেক্টর দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে বোমার বিষয়টি নিশ্চিত হয়েছেন। তাদের কাছে শক্তিশালী বোমাটি নিষ্ক্রিয় করার মতো যন্ত্রপাতি নেই। বোমাটি নিষ্ক্রিয় করতে যন্ত্রপাতি ও বোমা বিশেষজ্ঞ দল আনার জন্য ঢাকায় র‌্যাবের হেডকোয়ার্টারে খবর পাঠানো হয়েছে। তারা এলেই সেটি নিষ্ক্রিয় করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তারা না আসা পর্যন্ত স্থানীয় পুলিশ প্রশাসন বিশেষ নজরদারিতে রাখবেন বলে জানিয়েছেন তিনি।
থানা পুলিশ, কলেজ কর্তৃপক্ষ ও র‌্যাবের সূত্রে জানা গেছে, গুরুদাসপুর পৌর শহরের সরকারি বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যক্ষের অফিস কক্ষের দরজা ঘেঁষে কে বা কারা প্লাস্টিকের বস্তায় মোড়ানো একটি লাগেজ রেখে যান। উপরে লেখা ‘প্রিন্সিপাল বঙ্গবন্ধু কলেজ, গুরুদাসপুর- আ¤্রপালি ৩০ কেজি’। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৯টার দিকে কলেজে আসেন তিনি। দরজা ঘেঁষে কার্টনে বিশেষ বার্তা লেখা থাকায় সন্দেহ হয় তার। অন্য শিক্ষকদের সহায়তায় থানা পুলিশকে খবর পাঠান তিনি।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, অধ্যক্ষের ফোন পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পুলিশের সন্দেহের কারণে প্যাকেটটি খুলতে র‌্যাবকে খবর পাঠানো হলে বেলা ২টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসে তা পরীক্ষা-নিরীক্ষা করে সেখানে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে চলে যায়। শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন এলাকার মানুষ।
অধ্যক্ষ সাইদুল ইসলাম বলেন, কলেজটি নিয়ে দীর্ঘদিন ধরে একটি পক্ষের সঙ্গে মামলা মোকদ্দমা চলছে। এই বিরোধের জের ধরে সম্প্রতি প্রতিপক্ষের লোকজন তাকে ও কলেজটি উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছিলেন। এই বিরোধ থেকে প্রতিপক্ষ তার অফিস কক্ষের সামনে বোমা পেতে রাখতে পারেন বলে জানান।
এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় কলেজের শিক্ষক-কর্মচারীসহ আশপাশের মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে। শনিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো অভিযোগ দাখিলের কথা জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়