পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

সুুশান্তহীন তিন বছর : স্মৃতিচারণে প্রেমিকা রিয়া চক্রবর্তী

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেখতে দেখতে ৩ বছর পার। ২০২০ সালের ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের ‘আত্মহত্যা’র খবরে কেঁদে উঠেছিল গোটা দেশ। এ দিন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল অভিনেতার ঝুলন্ত দেহ। সেই সময় মুম্বাই পুলিশ জানিয়েছিল আত্মহত্যা করেছেন পর্দার ধোনি। সেই নিয়ে বিতর্ক কম হয়নি। সুপ্রিম কোর্টের নির্দেশে ২০২০ সালের আগস্ট মাসে এই মামলার তদন্তভার গিয়েছিল সিবিআইয়ের হাতে। তিন বছর পরও সুশান্ত মামলার চার্জশিট পেশ করতে পারেনি সিবিআই। আত্মহত্যা নাকি খুন? সেই প্রশ্নের উত্তর অধরাই রয়েছে। সুশান্তের মৃত্যুর পর কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল অভিনেতার লিভ ইন পার্টনার রিয়া চক্রবর্তীকে। বারবার সিবিআইয়ের জেরার মুখে পড়েছেন রিয়া, মাদক-কাণ্ডে জেলে পর্যন্ত যেতে হয়েছে। সুশান্ত মামলার জেরে রিয়ার ক্যারিয়ারও থমকে গিয়েছিল, ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরেছেন প্রয়াত অভিনেতা বান্ধবী। সুশান্তের মৃত্যুবার্ষিকীতে নেটমাধ্যমে তাকে স্মরণ করলেন রিয়া।
এদিন পিঙ্ক ফ্লয়েডের ‘উইশ ইউ ওয়ার হিয়ার’ গানে সুশান্তকে মনে করলেন রিয়া, ভাগ করে নিলেন দুজনের আদুরে ভিডিও। লাদাখের পাহাড়ি পরিবেশে পরস্পরকে আগলে বসে রয়েছেন রিয়া-সুশান্ত। জুটির খুনসুটিতে ভরা এই ভিডিও দেখে মন ভারাক্রান্ত সবার। পাথরের টিলার ওপর বসে রয়েছেন সুশান্ত-রিয়া। মাত্র কয়েক সেকেন্ডের এই ভিডিও খিলখিলিয়ে হাসতে আর আলিঙ্গন করতে দেখা গেছে দুজনকে। ২০১৯ সালে লাদাখ ঘুরতে গিয়েছিলেন তারা, খুব সম্ভবত সেই সময়ের ভিডিও এটি। ভিডিওর বিবরণীতে ইমোজি যোগ করেছেন রিয়া। সুশান্তের মৃত্যুর পর তার জন্মবার্ষিকী কিংবা মৃত্যুবার্ষিকীতে দুজনের অদেখা কিছু মুহূর্ত নিয়ম করে অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নেন রিয়া।
রিয়ার এই পোস্টে মিশ্র প্রতিক্রিয়া চোখে পড়ল। রিয়ার অনুরাগীরা, তাকে মন শক্ত করার বার্তা দিয়ে লেখেন- ‘সুশান্ত সব সময় তোমার সঙ্গেই রয়েছে’। অপর একজন লেখেন, ‘তোমাকে অনেক কিছু সহ্য করতে হয়েছে। ভালোবাসায় ভরে উঠুক তোমার জীবন’। যদিও সুশান্ত ভক্তদের অনেকেই রিয়ার এই পোস্টকে ‘লোক দেখানো শোকপ্রকাশ’ বলে কটাক্ষ করতে ছাড়েননি। সুশান্তের মৃত্যুর পর রাতারাতি পাল্টে যায় রিয়ার জীবন। বিতর্কিত হয় সঙ্গী। সুশান্তের মৃত্যুর জন্য দায়ী করা হয় রিয়াকে। সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার মূল অভিযুক্ত রিয়াকে ‘খুনি’ তকমা দেয় নেটিজেনরা। মিডিয়া ট্রায়ালের মুখে পড়েন অভিনেত্রী। এরপর মাদক মামলায় গ্রেপ্তারের পর ২৮ দিন বাইকুল্লা জেলে বন্দি ছিলেন সুশান্তের লিভ ইন পার্টনার। জামিন পাওয়ার পরও দীর্ঘদিন নিজেকে চার দেয়ালের ঘেরাটোপে রেখেছিলেন রিয়া। নিন্দা-কটাক্ষ, হাজতবাস পেরিয়ে সময়ের সঙ্গে নিজেকে খানিক সামলে নিয়েছেন রিয়া। ফিরেছেন কাজে। এই মুহূর্তে ‘রোডিজ-কর্ম ইয়া কাণ্ড’-এর মেন্টর হিসেবে দেখা যাচ্ছে তাকে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়