পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

সম্মাননা পেলেন খ্যাতনামা দুই ফটোসাংবাদিক

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পোট্রের্ট নিউজ ২৪ ডটকম গতকাল শুক্রবার রাঙ্গামাটি প্রেস ক্লাবে প্রতিনিধি সম্মেলন ও গুণীজন সম্মাননার আয়োজন করে। অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোসাংবাদিক এবিএম রফিকুর রহমান ও একেএম মহসিনকে সম্মাননা দেয়া হয়। রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। তিনি বলেন, আমাদের পার্বত্য শান্তি চুক্তি সম্পাদনে জাতীয় ও স্থানীয় সাংবাদিক ভাইদের ভূমিকা অগ্রগণ্য। বর্তমানে পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি বিরাজের নেপথ্যে তাদের অক্লান্ত পরিশ্রমকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি।
আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্সের খ্যাতনামা ফটোসাংবাদিক এবিএম রফিকুর রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পৃষ্ঠপোষকতায় বতর্মান বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের জন্ম হয়। তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর আমন্ত্রণে ভারতের নয়াদিল্লিতে ‘এশিয়ন ফেয়ার’ নামে প্রথম মুক্তিযুদ্ধবিষয়ক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে বাংলাদেশের পক্ষ থেকে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের একটি দল অংশ নেয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক একেএম মকসুদ আহমেদ, পোর্ট্রেট নিউজ ২৪ ডটকমের আবাসিক সম্পাদক বুলবুল আহমেদ, একেএম মহসিন, ফরিদ আহমেদ, সুপ্রিয় চাকমা, বৈশাখী টেলিভিশনের রাঙ্গামাটি প্রতিনিধি মোহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়