পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

বঙ্গবন্ধু ম্যুরাল ভাঙচুর : চট্টগ্রামের সর্বত্র প্রতিবাদের ঝড়

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে বিএনপির তারুণ্যের সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় উশৃঙ্খল নেতাকর্মীদের হামলায় মুক্তিযুদ্ধের ঐতিহাসিক দলিল ও বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্থিরচিত্র সংবলিত ট্যাম্পার্ড, ম্যুরাল ভাঙচুরের ঘটনায় চট্টগ্রামের সর্বত্র নিন্দা ও প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে রাজপথ। এ ধরনের ঘৃণ্য-ধ্বংসাত্মক-স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। পাশাপাশি তাদের সামাজিকভাবে প্রতিহত করারও ডাক দেয়া হয়।
গতকাল শুক্রবার মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের প্রতিবাদে জামালখান চত্বরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবক লীগ নেতা সৈকত দাশ ও ছাত্রলীগ নেতা শৈবাল দাশের নেতৃত্বে আয়োজিত এই কর্মসূচিতে চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, একাত্তরের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা দেশকে অস্থিতিশীল করার অংশ হিসেবে জাতির পিতার ম্যুরাল ও মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র ভাঙচুর করেছে। মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা সৈকত দাশের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সুজিত দাশ, মহানগর যুবলীগের সাবেক সদস্য জাবেদুল আলম সুমন, প্রবীর বণিক, অশোক দেব লিটন, ছাত্রলীগ নেতা শৈবাল দাশ, অভিজিৎ দে ঝুমুর, আবু তাহের, ইকবাল বাহার চৌধুরী, হায়াত উল্লাহ, মহানগর ছাত্রলীগের সাবেক উপসম্পাদক তারণ দাশ প্রলয়, মহানগর ছাত্রলীগের সহসম্পাদক পৌলেম দেব বুবুন, অরভিন সাকিব ইভান, আকিব জাবেদ, রতেœশ্বর দাশ জিতু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়