পররাষ্ট্র মন্ত্রণালয় : সবাই সার্বভৌমত্বকে সম্মান দেখাবে- এই প্রত্যাশা বাংলাদেশের

আগের সংবাদ

মেয়র প্রার্থীদের প্রতিশ্রæতির ফুলঝুরি : ‘পরিকল্পিত সিলেটে’ প্রাধান্য

পরের সংবাদ

ঢাবি অধিভুক্ত ৭ কলেজ : ২ ইউনিটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট’ ও ‘প্রযুক্তি ইউনিট’-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা গতকাল শুক্রবার সরকারি সাত কলেজসহ ঢাকার ১৫টি কেন্দ্রে হয়। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট’ এবং বিকেল সাড়ে ৩টা থেকে পাঁচটা পর্যন্ত ‘প্রযুক্তি ইউনিট’র ভর্তি পরীক্ষা হয়। এ বছর ঢাবি অধিভুক্ত সাত কলেজের ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে’ ৯ হাজার ৯৭৯টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেন ৩৭ হাজার ৫২৭ জন ভর্তিচ্ছু। এছাড়াও ‘প্রযুক্তি ইউনিটে’ এক হাজার ৫৫৫টি আসনের বিপরীতে ১৪ হাজার ২৪২ জন ভর্তিচ্ছু অংশ নেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে’র পরীক্ষায় ঢাকা কলেজের ভর্তি পরীক্ষা কেন্দ্র এবং ‘প্রযুক্তি ইউনিটে’র পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল পরিদর্শন করেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পৃথকভাবে ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়