প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

সিলেটে সশস্ত্র মহড়া : কাউন্সিলর প্রার্থী আফতাবের প্রার্থিতা বাতিল

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতিদ্ব›দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়ার কারণে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বুধবার নির্বাচন ভবনে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।
ইসি সচিব বলেন- মামলার এজাহার, ভিডিও ফুটেজ ও প্রার্থীর আইনজীবীদের বক্তব্য শুনে প্রতীয়মান হয়েছে, তিনি আচরণবিধি লঙ্ঘন করেছেন। এজন্য তার প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।
উল্লেখ্য, গত ১২ জুন ইসির এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে লোকজনসহ প্রতিদ্ব›দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া ও ভয়ভীতি দেখানোর বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সিসিটিভি ফুটেজ, ভিডিও-চিত্র এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। এছাড়া ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগ ও এজাহার দায়ের করেন। ওই অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন। এতে ঘটনাটির সত্যতা পাওয়া যায়।
এ ঘটনায় গত সোমবার আফতাবকে নোটিস দিয়ে নির্বাচন কমিশনে তলব করা হয়। গতকাল আফতাব হোসেন খান তার আইনজীবীকে নিয়ে ইসিতে তার পক্ষে বক্তব্য তুলে ধরেন। নির্বাচন কমিশন তাদের ভিডিও ফুটেজ বার বার দেখান এবং অভিযোগটি প্রমাণিত হয় বলে জানান ইসি সচিব। উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট ও রাজশাহী সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়