প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

মাতারবাড়ী সমুদ্র বন্দর : ৬৫ হাজার টন কয়লা নিয়ে এলো আরেক জাহাজ

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম বশির উল্লাহ, মহেশখালী (কক্সবাজার) থেকে : এমবি জিসিএল প্রদীপ নামে ইন্দোনেশিয়ার আরেকটি জাহাজ ৬৫ হাজার টন কয়লা নিয়ে ভিড়েছে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরে। গতকাল বুধবার সকালে গভীর সাগর থেকে কৃত্রিম চ্যানেল (ব্রেক ওয়াটার) দিয়ে জাহাজটি জেটিতে আনা হয়।
চট্টগ্রাম বন্দরের অভিজ্ঞ পাইলটের নেতৃত্বে পাইলটেজ টিম জাহাজটি সতর্কতার সঙ্গে জেটিতে নিয়ে আসে। এরপর থেকে শুরু হয় জাহাজ থেকে কয়লা খালাসের কার্যক্রম।
বন্দর কর্তৃপক্ষ জানায়, ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে প্রায় ৬৪ হাজার ৭৭০ টন কয়লা নিয়ে মাতারবাড়ি বন্দরে আসে জাহাজটি। জাপানের সহযোগিতায় মাতারবাড়ীতে গড়ে ওঠা ১ হাজার ৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের জন্য গত দেড় মাসে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরে চারটি জাহাজে এলো আড়াই লাখ টন কয়লা। এর আগে ১৯ মে এই বন্দরে ভিড়েছিল দ্বিতীয় বড় জাহাজ হংকংয়ের পতাকাবাহী এমভি ওয়াই এম ইন্ডেভোয়ার। এ জাহাজ ভিড়িয়ে গভীর সমুদ্র বন্দরের অনুমোদনও পেয়ে গেছে মাতারবাড়ি বন্দর। জাহাজটি ভেড়ানোর সময় মাতারবাড়ী বন্দরের পাশাপাশি বিদ্যুৎকেন্দ্রের ঊর্ধ্বতন কর্মকর্তারা জেটিতে উপস্থিত ছিলেন।
মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের সিকিউরিটি অফিসার আলফাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়