প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নৌবাহিনী : যৌথ প্রশিক্ষণ মহড়া সমাপ্ত

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ নৌবাহিনীর সোয়াড্স কমান্ড, সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্রিগেড এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর স্পেশাল ফোর্সের মধ্যে যৌথ প্রশিক্ষণ ও মহড়া ‘এক্সারসাইজ টাইগার শার্ক-৪০’ এর সমাপনী অনুষ্ঠান গতকাল বুধবার চট্টগ্রামের বানৌজা নির্ভীকে অনুষ্ঠিত হয়েছে। সমাপনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী। এছাড়া বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস হতে নির্বাচিত প্রতিনিধিরা মহড়ায় যোগ দেন। আইএসপিআর
কমডোর সোয়াড্স কমান্ডের ব্যবস্থাপনায় মাসব্যাপী চলমান এ প্রশিক্ষণ ও মহড়ায় উভয় দেশের স্পেশাল ফোর্সের সদস্যরা ট্যাকটিক্যাল কম্ব্যাট ক্যাজুয়ালটি কেয়ার, ট্যাকটিক্যাল মাকর্সম্যান শিপ, ক্লোজ কোয়ার্টার কম্ব্যাট এবং স্মল ইউনিট ট্যাকটিস (এসইউটি) ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় করেন।
উল্লেখ্য, গত ২১ মে থেকে চট্টগ্রামের বানৌজা নির্ভীকে শুরু হওয়া ওই যৌথ প্রশিক্ষণ মহড়ার মূল লক্ষ্য বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নের পাশাপাশি উভয় দেশের স্পেশাল ফোর্সসমূহের পেশাগত সক্ষমতা বাড়ানো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়