প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

পরকীয়ার জেরে নোয়াখালীতে মা-মেয়েকে কুপিয়ে হত্যা : যুবক গ্রেপ্তার, বিচার দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : নোয়াখালী জেলা শহর মাইজদীতে পরকীয়া প্রেমিককে ব্যবসা করার জন্য চাওয়া টাকা না দেয়ায় মা নুর নাহার বেগম (৩৫) ও মেয়ে ফাতেমা আজিম প্রিয়ন্তীকে (১৬) নৃসংশভাবে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে মায়ের পরকীয়া প্রেমিক মো. আলতাফ হোসেন (২৮)। ঘটনার পর পরই ঘটনাস্থল থেকে প্রেমিক আলতাফ হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। এদিকে গ্রেপ্তারকৃত আসামির সর্বোচ্চ শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী পৌরসভার বার্লিংটন মোড়ে মানিক মিয়ার বাড়ির ফজলে আজিম কচি মিয়ার বাসায় ঢুকে ছুরিকাঘাতে করে মা ও মেয়েকে হত্যা করা হয়।
নিহতরা হলেন- নোয়াখালী পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের ফজলে আজিম কচি মিয়ার স্ত্রী নূর নাহার বেগম ও তার স্কুল পড়ুয়া মেয়ে ফাতেমা আজিম প্রিয়ন্তী।
গ্রেপ্তারকৃত মো. আলতাফ হোসেন ল²ীপুর জেলার রামগতি উপজেলার চরবাদাম ইউনিয়নের চর মেহের গ্রামের মৃত আবুল কালামের ছেলে।
ঘটনার বিবরণ তুলে ধরে সন্ধ্যায় সুধারম মডেল থানা প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) শহিদুল ইসলাম। এসময় তিনি বলেন, ভিকটিম নূর নাহার বেগমের সঙ্গে প্রবাসে থাকা অবস্থায় রং নম্বরের সূত্র ধরে পরিচয় হয় আসামি আলতাফের। একপর্যায়ে উভয়ের মধ্যে সম্পর্ক গড়ে উঠে। এরপর ভিকটিম আসামি আলতাফকে ওমান থেকে দেশে এসে ব্যবসা করার জন্য বলে এবং ব্যবসার সম্পূর্ণ মূলধন ও তার সব দেনা বহন করার আশ্বাস দেন। ভিকটিমের আশ্বাসে গত ১ সপ্তাহ আগে আসামি ওমান থেকে ভিসা বাতিল করে সব ছেড়ে দেশে চলে আসে। দেশে এসে আসামি নূর নাহার বেগমের বাসায় ৪/৫ বার গিয়ে ব্যবসার টাকা দেয়ার জন্য বললে নুর নাহার ব্যবসার টাকা দিতে টালবাহানা করতে থাকেন।
বুধবার সকাল ১০টার দিকে পুনরায় টাকা চাওয়ার জন্য আসামি ভিকটিমের মাইজদী শহরের বার্লিংটন মোড়ের হক মঞ্জিলের বাসায় যান। তখন টাকা চাইলে ভিকটিম টাকা দিতে অস্বীকার করেন। এসপি আরো বলেন, এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে টাকা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে আলতাফকে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেয় ভিকটিম। একপর্যায়ে আসামিকে ধাক্কা দিয়ে ঘর থেকে বের করে দিতে উদ্যত হন তিনি। এতে আলতাফ ক্ষিপ্ত হয়ে তার সঙ্গে থাকা ছুরি দিয়ে ভিকটিমকে তার কক্ষের ভেতরে উপর্যুপরি আঘাত করে। ওই সময় ভিকটিমের মেয়ে ফাতেহা আজিম প্রিয়ন্তী (১৬) মায়ের শোরচিৎকারের শব্দ শুনে মাকে রক্ষা করার জন্য এগিয়ে আসলে আসামি আলতাফ তাকেও উপর্যুপরি ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতে আহত হয়ে প্রিয়ন্তী দৌড়ে নিচতলার ভাড়াটিয়ার বাসার দরজায় ধাক্কা দিলে ভাড়াটিয়া দরজা খুলে দেন। দরজা খোলার সঙ্গে সঙ্গে প্রিয়ন্তী ডাইনিং রুমের মেঝেতে অজ্ঞান হয়ে লুটিয়ে পড়ে।
প্রিয়ন্তীর পিছু পিছু আসামি আলতাফ হোসেন দৌড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। উপর্যুপরি ছুরিকাঘাতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ভিকটিম নুর নাহার বেগম ঘটনাস্থলেই মারা যান। স্থানীয় লোকজন গুরুতর আহত প্রিয়ন্তীকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আসামি আলতাফ হোসেনকে থানা হেফাজতে নিয়ে পুলিশ বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামি পুলিশের কাছে ঘটনার বিষয়ে বিস্তারিত জানায় এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরির কভার তার দেয়া তথ্য অনুযায়ী মেস থেকে জব্দ করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিও জব্দ করা হয়েছে। নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে, সহপাঠী ফাতেমা আজিম প্রিয়ন্তীকে হারিয়ে বিক্ষোভে ফেটে পড়েন হরিনারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বুধবার বিকালে শহরের প্রধান সড়কে অবস্থান নিয়ে খুনি আলতাফের ফাঁসি চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ করে। এসময় শহরের প্রধান সড়কের উত্তর ও দক্ষিণ পাশে শত শত যানবাহন আটকা পড়ে এবং জনদুর্ভোগ দেখা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়