প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

জ্যাকসনের স্মৃতিমাখা স্টুডিওতে ‘চিরকুট’

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : কিছুদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন দেশের জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’। সেখানে বিভিন্ন শহরে কনসার্ট করে বেড়াচ্ছে এ ব্যান্ড। পাশাপাশি যুক্তরাষ্ট্রে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখছে এর সদস্যরা। এবার তারা পৃথিবীর বিখ্যাত ‘ওয়েস্টলেক স্টুডিও’তে পা রেখেছেন ‘চিরকুট’ সদস্যরা। ১২ জুন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের হলিউডে অবস্থিত বিখ্যাত এই স্টুডিওতে যায় ‘চিরকুট’। সেখানে গিয়ে শুধু পরিদর্শন নয়, গানও রেকর্ড করেছেন এ দলটি। উল্লেখ্য, ওয়েস্টলেক হলো বিশ্ব সংগীতের অন্যতম কালজয়ী স্টুডিও। ৭০-দশকে তৈরি হওয়া এই স্টুডিওতে মাইকেল জ্যাকসন, পল ম্যাককার্টনি, ইম্যাজিন ড্রাগনস, জাস্টিন বিবার, আশারসহ বিখ্যাত সব শিল্পীর গান-অ্যালবামের রেকর্ডিং হয়েছে। ‘কিং অব পপ’ খ্যাত সর্বকালের অন্যতম সেরা বিনোদন তারকা মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’ অ্যালবামের পুরোটাই ওয়েস্টলেক স্টুডিওতে রেকর্ডিং হয়েছে। তার স্মৃতিও সংরক্ষিত আছে স্টুডিওটির একটি বিশেষ কক্ষে। জ্যাকসনের স্মৃতি বিজড়িত স্টুডিওতে ‘চিরকুট’র শ্রোতাপ্রিয় গান ‘আহারে জীবন’ নতুন সংগীতায়োজনে রেকর্ড করা হয়েছে। এমন অভিজ্ঞতায় উচ্ছ¡াস প্রকাশ করে ব্যান্ডটির প্রধান শারমিন সুলতানা সুমী গণমাধ্যমকে বলেন, ‘এই অনুভূতি বলে বোঝানো যাবে না। আমাদের ব্যান্ডের ২১ বছরের পথচলায় একটি স্মরণীয় দিন। আমরা আমাদের অর্ধেক বা তার বেশি জীবন স্টুডিওতে কাটিয়েছি। স্টুডিও আমাদের স্বস্তি, বাড়িঘর। বাংলাদেশ থেকে এসে আজ হলিউডের এই স্টুডিওতে, এত জগদবিখ্যাত মানুষের গন্ধমাখা জায়গাটাতে আমরা সারাদিন রেকর্ড করেছি। সৃষ্টিকর্তা আমাদের এত দিয়েছেন, কৃতজ্ঞতায় বারবার নুইয়ে যাই আমরা।’ সুমী আরো জানান, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ চলচ্চিত্রে তাদের গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখন কোটি মানুষের আবেগ। সেই আবেগের প্রতি সম্মান জানিয়েই ঐতিহাসিক এ স্টুডিওতে গানটি পুনরায় রেকর্ড করলেন তারা।
যা খুব শিগগিরই প্রকাশিত হতে যাচ্ছে। গত ৮ মে ‘দ্য লিগ্যাসি ট্যুর-ইউএসএ ২০২৩’-শীর্ষক দুই মাসব্যাপী কনসার্ট ট্যুরে যুক্তরাষ্ট্রে গেছে ‘চিরকুট’। ইতোমধ্যে দেশটির বস্টন, নিউইয়র্ক, শিকাগো, মিশিগান, অস্টিন, ডালাস ও সান ফ্রান্সিসকোয় কনসার্ট সেরেছেন তারা। আগামী ১৬ জুন ওকলাহোমা, ১৮ জুন সিয়াটল, ২৪ জুন ভার্জিনিয়া ও ২৫ জুন পুনরায় নিউইয়র্কে শো করবে ব্যান্ডটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়