প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জ : হাতকড়াসহ আসামি পলাতক বরখাস্ত ৬ পুলিশ সদস্য

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে হেরোইন উদ্ধারে গিয়ে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি হাতকড়াসহ পালানোর ঘটনায় ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার জেলা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে গত বুধবার জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেয়া ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। পুলিশের পক্ষ থেকে গঠন করা তদন্ত কমিটি প্রাথমিকভাবে দায়িত্বে অবহেলার কারণে তাদের সাময়িক বরখাস্তের সুপারিশ করে।
বরখাস্ত হওয়ায় পুলিশ সদস্যরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার এসআই মাহবুব, জালাল উদ্দীন, নাসির উদ্দীন, এএসআই নয়ন কৃষ্ণ হোড়, আবদুল কাদের ও কনস্টেবল আনসার আলী। পলাতক মাসুদ রানা (২৮) সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী কোদালকাটি জেলাপাড়ার নাজিবুলের ছেলে।
পুলিশ জানায়, গত ২৪ মে রাতে মাদক মামলার আসামি মাসুদ রানাকে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির সহায়তায় গ্রেপ্তার করা হয়। থানায় নেয়ার পর তার মোবাইলে হেরোইনের ছবি দেখা যায়। পরে তাকে সঙ্গে নিয়ে দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশের একটি বিশেষ টিম। অভিযানে গিয়ে গ্রেপ্তার আসামির দেখানো মতো কোটি টাকা মূল্যের ১ কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ সময় মাসুদের দুই হাতে একটি হাতকড়া লাগান ছিল। ফেরার পথে পুলিশ সদস্যদের ফাঁকি দিয়ে মাসুদ হাতকড়া নিয়েই দৌঁড়ে অন্ধকারের হারিয়ে যান। এরপর পুলিশ পিছু নিলে তাকে ধরতে পারেনি। পুলিশের ধারণা, মাসুদ হ্যান্ডকাফ নিয়ে সীমান্ত পেরিয়ে বাবার কাছে ভারতে পালিয়ে গেছেন। এ ঘটনায় মাসুদ রানার বিরুদ্ধে সদর মডেল থানায় পুলিশের পক্ষে দুটি মামলা করা হয়।
পুলিশ আরো জানায়, মাসুদ রানার বাবা নাজিবুল ইসলামও মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তিনি এখন ভারতে পালিয়ে আছেন। তার ছোট ভাই ও খালাতো ভাই মাদক কারবারে জড়িত। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, পুলিশের গঠিত তদন্ত কমিটি অভিযানে যাওয়া পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বে গাফিলতির প্রমাণ পেয়েছে। এ ঘটনায় সদর মডেল থানার মোট ছয় পুলিশ সদস্যকে প্রাথমিকভাবে বরখাস্ত করা হয়েছে। এর আগে ২৭ মে ছয় পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়