প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

চট্টগ্রাম : আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্টের পাশে থাকার আহ্বান

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আর্তমানবতার সেবায় শুধু রক্তদান নয়, জাতীয় যে কোনো দুর্যোগ মোকাবিলায় মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে যাচ্ছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।
মানুষকে বাঁচানোর জন্য, মানুষকে সেবা করার যে ব্রত নিয়ে তারা কাজ করে যাচ্ছেন, তাদের এই প্রচেষ্টাকে শুধু সমর্থন নয়, সহযোগিতাও করা প্রয়োজন। তবেই একটি মানবিক সমাজ গড়ে উঠবে। যা এই সমাজের কাছে অনুকরণীয় ও স্মরণীয় হয়ে থাকবে।
গতকাল বুধবার চট্টগ্রামের আন্দরকিল্লায় রেড ক্রিসেন্ট মাঠে বিশ্ব রক্তদাতা দিবস-২০২৩ পালনকালে এসব কথা বলেন বক্তারা। এ সময় আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্টের পাশে থাকার আহ্বান জানান তারা। এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিট ও এর অঙ্গসংগঠনগুলো।
অনুষ্ঠানে নানা কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, রক্তদান, আলোচনা সভা। এছাড়া রক্তদাতাদের সম্মাননা দেয়া হয়। আলোচনা সভা শেষে একটি র‌্যালি আন্দরকিল্লার কার্যালয় থেকে বের হয়ে জেএম সেন হল মোড় প্রদক্ষিণ করে জেলা ইউনিটের কার্যালয়ে এসে শেষ হয়। আলোচনা সভার পূর্বে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন অতিথিরা।
চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সিটি মেয়র ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা জজ কোর্টের সরকারি কৌঁসুলি মোহাম্মদ নজমুল আহসান খান, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলমসহ রেডক্রিসেন্টের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদানকারীদের উৎসাহিত করে নিয়মিত ৫০, ৪০, ৩০, ২০ ও ১০ বারের রক্তদাতাদের সম্মাননা দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়