প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

গ্রেপ্তার ১৬ : পর্দানশিন নারীর বেশে পকেটমার তারা

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ ও আশপাশের এলাকা এবং গুলিস্তানে অভিযান চালিয়ে ৯ নারী পকেটমারসহ সাত মহাজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার লালবাগ বিভাগ। গতকাল বুধবার ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবি লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান।
গ্রেপ্তাররা হলেন- বর্ষা আক্তার ওরফে মীম, সুমি আক্তার ওরফে প্রিয়া, শাবনুর, আলেয়া ওরফে আলো, সাথী আক্তার, মোছা. ছকিনা বেগম, সুজনা আক্তার ওরফে সুজিনা আক্তার ওরফে রুশকিনা, মোসা. তানিয়া খানম ও তাসলিমা খাতুন। চোরাই মোবাইল কেনা বেচায় জড়িত মহাজনরা হলেন- মো. মাহাবুব হোসেন, মো. মোক্তার হোসেন, রফিকুল ইসলাম, মো. ইমরান হোসেন, ছৈয়দ হালদার, মো. আশরাফ ঢালী ও মো. জাকির হোসেন। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন মডেলের ৪০টি মোবাইল ফোন। গোয়েন্দা শাখার (ডিবি) লালবাগ বিভাগ বলছে, বোরকা পরিহিত অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান, শপিংমল, হাসপাতাল ও বাস স্টপেজে পকেটমার চক্রের নারী সদস্যরা ঘুরে বেড়ান। দৃশ্যত পর্দানশিন নারী হিসেবে তারা চলাফেরা করলেও আড়ালে পকেটমার হিসেবে সংঘবদ্ধভাবে কাজ করেন তারা। আর এই নারী পকেটমাররা কৌশলে নারীদের ব্যাগ থেকেই উঠিয়ে নেন মোবাইল ফোন, টাকা ও স্বর্ণালঙ্কার। এসব পকেটমাররা মোবাইল ফোনগুলো বিক্রি করে বিভিন্ন এলাকার মহাজনদের কাছে। নারী বলে তাদের তেমন কেউ সন্দেহ করে না।
সংবাদ সম্মেলনে ডিবি লালবাগ বিভাগের উপকমিশনার মশিউর রহমান জানান, দুটি মোবাইল ফোন হারানোর ঘটনা তদন্ত করতে গিয়ে নারী পকেটমারদের সন্ধান পায় ডিবি। গত ১৭ এপ্রিল একজন অতিরিক্ত জেলা জজের স্ত্রী নিউমার্কেট থেকে রিকশায় করে ইডেন মহিলা কলেজে যাওয়া পথে কোনো একপর্যায়ে তার ব্যাগ থেকে হারিয়ে ফেলেন আইফোনটি- যা উদ্ধার করে ডিবি।

গত ২ মে একজন সিনিয়র সাংবাদিকের স্ত্রী তার সন্তানকে স্কুল থেকে আনার জন্য যান আজিমপুরের ভিকারুননিসা নূন স্কুলে। স্কুলের গেটে হঠাৎ দেখেন তার ব্যাগের চেইন খোলা; মোবাইল নেই। ১৪ মে যা ডিবি পুলিশ উদ্ধার করে দেয়। দুটি ফোন উদ্ধারের পর নারী পকেটমারদের সন্ধান পান ডিবির সদস্যরা।
উদ্ধার হওয়া ৪০টি মোবাইলের মধ্যে মাত্র একটি ফোন হারানোর জিডি পাওয়া গেছে উল্লেখ করে ডিবি কর্মকর্তা মশিউর বলেন, মোবাইল বা অন্যান্য জিনিস চুরি বা হারিয়ে গেলে থানায় সাধারণ ডায়েরি বা মামলা করে আইনানুগ ব্যবস্থা নিলে এর সুফল পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়