হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

ধলঘাট যুদ্ধ দিবসের সভায় বক্তারা : ‘বিপ্লবীদের স্মৃতি সংরক্ষণ এখন সময়ের দাবি’

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম অধ্যায় ঐতিহাসিক ধলঘাট যুদ্ধ দিবস উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা বলেছেন, ইতিহাসের প্রয়োজনে বিপ্লবীদের স্মৃতি সংরক্ষণ এখন সময়ের দাবি। বিপ্লবী মাতা সাবিত্রী দেবীর বাড়িতে ১৯৩২ সালে সংঘটিত সম্মুখযুদ্ধে বিপ্লবী নির্মল সেন ও বিপ্লবী অপূর্ব সেন দেশের জন্য যে আত্মত্যাগ করেছেন তা জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে। বক্তারা নতুন প্রজন্মের জন্য সাবিত্রী দেবীর বসতভিটাসহ বিপ্লবীদের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক স্থানসমূহ রাষ্ট্রীয়ভাবে সংরক্ষণের দাবি জানান এবং নতুন প্রজন্মকে বিপ্লবীদের সঠিক ইতিহাস জানতে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়েছেন।
পটিয়ার বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে ধলঘাট যুদ্ধ দিবস উপলক্ষে গাছের চারা বিতরণ ও শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি পংকজ চক্রবর্ত্তী। সভায় প্রধান অতিথি ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য রথীন সেন। বক্তব্য রাখেন বিপ্লবী পূর্ণেন্দু-অর্ধেন্দু-সুখেন্দু-প্রীতিলতা বাস্তুভিটা স্মৃতি সংরক্ষণ সংসদের সাধারণ সম্পাদক প্রবোধ রায় চন্দন, উত্তরাধিকার এর সাবেক সাধারণ সম্পাদক ছাত্রনেতা শৈবাল বড়–য়া, প্রীতিলতা ট্রাস্টের ট্রাস্টি মোহাম্মদ আলী, ট্রাস্টি কৃষ্ণা চক্রবর্ত্তী প্রমুখ। সভা শেষে শিশুদের মাঝে বিভিন্ন ফলজ চারা বিতরণ করা হয়। এর আগে অতিথিরা বিপ্লবী বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়