হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

জেলেনস্কির শহরে রুশ হামলায় হতাহত ২৮

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহ-তে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়া। গভীর রাতে চালানো রুশ এই হামলায় ১০ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৮ জন।
রাতের আঁধারে হওয়া ওই হামলায় একটি পাঁচতলা ভবনেও আঘাত করা হয়েছে এবং সেখানে অনেকে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিভি রিহ শহরে রাশিয়ার হামলায় তিনজন নিহত হওয়ার পাশাপাশি ২৫ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সেখানকার আঞ্চলিক গভর্নর। সের্হি লিসাক বলেছেন, শহরের একটি পাঁচ তলা ভবন এখনো আগুনে আচ্ছন্ন এবং ধ্বংসস্তূপের নিচে সম্ভবত আরো বহু লোক আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
এর আগে ইউক্রেনের কর্মকর্তারা জানান, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহ রাতের আঁধারে ‘বিশাল’ ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়েছে। রাতের এই হামলায় একটি পাঁচতলা অ্যাপার্টমেন্ট ব্লকসহ বেশ কয়েকটি বেসামরিক ভবনেও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।
শহরটির মেয়র সতর্ক করে বলেছেন, ধ্বংসস্তূপের নিচে এখনো মানুষ আটকে থাকতে পারেন। ডিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলে ক্রিভি রিহ শহরটি অবস্থিত এবং সেখানকার গভর্নর সের্হি লিসাক টেলিগ্রামে একটি ছবি শেয়ার করে তাৎক্ষণিকভাবে বলেছিলেন, শহরটিতে রাশিয়ার আক্রমণের ফলে ক্ষয়ক্ষতি হয়েছে। সেখানে তিনি লেখেন, ‘হামলায় এখানে মানুষজন নিহত এবং আহত হয়েছেন’। পরিস্থিতি এখনো ‘বিপজ্জনক’ হওয়ায় বিমান হামলার সতর্কতা উপেক্ষা না করার জন্য জনগণকে সেসময় অনুরোধও করেন সের্হি লিসাক। এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ হামলার চেষ্টা আকাশ প্রতিরক্ষা বাহিনীর মাধ্যমে ব্যর্থ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক কর্মকর্তারা।
কিয়েভ অঞ্চলের সামরিক প্রশাসন বলেছে, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সফলভাবে পুরো এলাকাজুড়ে রাতের বিমান হামলা প্রতিহত করেছে। এতে বলা হয়, রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করা হয়েছে।
বিবিসি বলছে, রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বেশ কয়েকটি অংশ রাশিয়ান ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার লক্ষ্যবস্তু হওয়ায় এদিন দেশজুড়ে বিমান হামলার সাইরেন বাজানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়