হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

ইয়াবা পাচার মামলা : চট্টগ্রামে ২ জনের যাবজ্জীবন দণ্ড

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে ইয়াবা পাচারের মামলায় দুই পরিবহন কর্মীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। সেইসঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভুঞা মঙ্গলবার এ রায় দেন। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানিয়েছেন, দণ্ডপ্রাপ্ত আসামি তাইজুল ইসলাম তাজুল (৩১) পিকআপ চালক এবং মো. রাকিব (২১) তার সহকারী। কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে পিকআপযোগে চট্টগ্রামে ঢোকার সময় এই দুজনকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে পরবর্তী সময়ে জামিনে গিয়ে তারা এখন পলাতক আছেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ১২ মার্চ শাহ আমানত সেতুসংলগ্ন কর্ণফুলী থানার টোল প্লাজার সামনে কক্সবাজার থেকে আসা একটি পিকআপে তল্লাশি করে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম। তল্লাশিতে পিকআপের এয়ার ক্লিনার পাইপের ভেতর থেকে ৫ হাজার ইয়াবা উদ্ধার হয়। গ্রেপ্তার করা হয় তাজুল ও রাকিবকে।

আদালত সূত্রে জানা গেছে, নগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক শিমুল চন্দ্র দাস বাদী হয়ে তাদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা করেন। ২০২১ সালের ৩ জুন গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (বন্দর) মিজানুর রহমান। ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়