হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

অপরাধের স্বর্গরাজ্য রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

ইউজিসি সদস্য আবু তাহের : সব ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করে সোনার বাংলা গড়তে হবে

প্রকাশিত: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার আওতাধীন শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কলামিস্ট, গুণীজন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। বিজ্ঞপ্তি
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকার ২০১২ সালে জাতীয় শুদ্ধাচার কৌশল প্রণয়ন করেছে। শুদ্ধাচার চর্চা ও দুর্ণীতি প্রতিরোধের মাধ্যমে সমাজে সুশাসন নিশ্চিত করা এ কৌশলের প্রধান লক্ষ্য। শুদ্ধাচারের এ ধারা অব্যাহত থাকলে অচিরেই বাংলাদেশ হবে একটি ন্যায়ভিত্তিক, শুদ্ধাচারী সমাজের নাগরিকরা পরিবার, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, ব্যবসা-প্রতিষ্ঠান ও সুশীল সমাজও হবে দুর্নীতিমুক্ত-শুদ্ধাচারী। তিনি রাষ্ট্র ও সমাজের প্রতিটি ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার সংগ্রামে প্রত্যেককে আত্মনিয়োগের আহ্বান জানান।
প্রশিক্ষণ কর্মশালার সভাপতি ভাইস-চ্যান্সেলর তাঁর সমাপনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শুদ্ধাচার কর্মকৌশলের পরিকল্পনার বিষয়ে আলোকপাত করে বলেন, বৈশ্বিক করোনা মহামারিকালে বিশ্ব স্থবিরতার মধ্যেও বশেমুরকৃবি তার একাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করে শিক্ষা ও গবেষণা অব্যাহত রেখেছে। ফলশ্রæতিতে এপিএসহ গবেষণা মূল্যায়নে বশেমুরকৃবি ইতিমধ্যেই দেশসেরা বিশ্ববিদ্যালয়ের গৌরব অর্জন করেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের এ অর্জন ও সাফল্যকে এগিয়ে নেয়ায় শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ডিন, পরিচালকরাসহ সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়