সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

সেনাপ্রধান ট্রফি পেল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গত রবিবার ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন করল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের কেন্দ্রীয় সমন¡য় পরিষদের সভাপতি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি কেন্দ্রীয় সমন¡য় পরিষদের ৫৫তম সভায় আদমজী এর অধ্যক্ষের হাতে এই ট্রফি তুলে দেন। আইএসপিআর
শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান। ২০২২ সালে এই কলেজ থেকে সর্বমোট ২৪০৩ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাসসহ সর্বমোট ২২৭৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে।
উল্লেখ্য, পাশাপাশি সারাদেশে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত অন্যান্য ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারায় দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়