সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

শান্তির নামে অশান্তি সৃষ্টি করেছে সরকার : মাহমুদুর রহমান মান্না

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার বিরোধী দলের সভা-সমাবেশে বাধা দিয়ে শান্তির নামে অশান্তি করছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। মঞ্চের শরিক ৬ দল নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা ‘গণতন্ত্র মঞ্চ’ গণতন্ত্রের জন্যই লড়াই করছি। সেই গণতন্ত্র গরিবের ভাতের অধিকার নিশ্চিত করবে, নাগরিকদের নিশ্চিন্তে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে সহায়তা করবে। এ লক্ষ্যেই আমরা ঢাকা থেকে দিনাজপুর রোড মার্চ করেছি। প্রায় সব জায়গায় সরকার বাধা দিয়েছে। তারা শান্তির নামে অশান্তি সৃষ্টি করেছে।
গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সারাদেশে রোড মার্চে হামলাকারী সন্ত্রাসীদের প্রেপ্তার ও বিচারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমসহ মঞ্চের অন্য নেতারা।
মান্না বলেন, হঠাৎ করে সরকারের কী এমন বোধোদয় হলো যে জামায়াতকে সভা করার অনুমতি দেয়া হলো। তাও আবার সরকারি দলের সভা বাতিল করে ওই জায়গায় সমাবেশের জন্য দেয়া হলো। তারপর মন্ত্রীরা বলতে শুরু করল বিএনপি উসকানি দিচ্ছে। এটা একটা ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র তারাই করছে। তারা একটা বিশৃঙ্খলা তৈরি করবে, তার দায় এদের ওপর চাপাবে, বিরোধীদলের ওপর চাপাবে।
সভাপতির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, আগামী ১৯ জুন জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সামনে আমাদের বিক্ষোভ সমাবেশ হবে। প্রেস ক্লাব থেকে শুরু করে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয় পর্যন্ত এ সমাবেশ বিস্তৃত করব। ঈদের পর আমরা আরো কঠোর আন্দোলন করব, রোড মার্চ করব। আন্দোলনকে গণঅভ্যুত্থানে পরিণত করব।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন- রাজনৈতিক সিদ্ধান্ত নিয়ে জামায়াতে ইসলামীকে মাঠে নামিয়েছে। সমীকরণটা খুবই পরিষ্কার। একদিকে তারা বলছে যুদ্ধাপরাধীদের জন্য আইন তৈরি করছে, মন্ত্রিপরিষদে আইন উঠবে। অন্যদিকে গোপনে জামায়াতের সঙ্গে সখ্যতা গড়ছে। এতদিন তারা বলে এসেছে যুদ্ধ পরাজিত দল, এখন আইনমন্ত্রী বলছেন আইনে সাজা না হওয়া পর্যন্ত বলা যাবে না যে তারা যুদ্ধাপরাধী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়