সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে আরসা শীর্ষ সন্ত্রাসী লালু গ্রেপ্তার

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক আসামি সাব্বির আহমেদ ওরফে লালুকে (৩০) আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। লালু ১৮ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আবদুল মোতালেবের ছেলে।
গতকাল সোমবার ভোরে উখিয়া উপজেলার ময়নারঘোনা ক্যাম্প থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছেন এপিবিএন পুলিশ। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস এন্ড মিডিয়া) ফারুক আহমেদ।
তিনি জানান, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে সিক্স মার্ডার মামলার পলাতক এক আসামির অবস্থানের খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টা করলে লালুকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ১টি অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, ২০২১ সালের ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনা ঘটে। এর আগে ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলিতে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়