সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

মুক্তিযুদ্ধে এম এ হান্নানের অবদান চিরস্মরণীয় : চসিক মেয়র

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশের মুক্তিসংগ্রামে এম এ হান্নানের অবদান চিরস্মরণীয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল সোমবার মুক্তিযুদ্ধের এই সংগঠকের মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি মেয়র ও কাউন্সিলররা। শ্রদ্ধা জ্ঞাপনকালে মেয়র বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার বার্তা অবলম্বনে কালুরঘাট বেতারকেন্দ্র থেকে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক এম এ হান্নান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। এছাড়া মুক্তিযুদ্ধের অনেক আগ থেকেই দলীয় কর্মী ও সাধারণ জনতাকে দেশের স্বাধীনতা আন্দোলনের পক্ষে প্রস্তুত করতে কাজ করেছিলেন তিনি। মুক্তিযুদ্ধে তার অবদান চিরস্মরণীয়।
এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মোহাম্মদ গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহর লাল হাজারী, গোলাম মো. জোবায়ের, আতাউল্লা চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, আবুল হাসনাত মো. বেলাল, মো. আবদুস সালাম মাসুম, পুলক খাস্তগীর, সংরক্ষিত নারী কাউন্সিলর নীলু নাগ, আনজুমান আরা। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম, নগর আওয়ামী লীগ নেতা ফরিদ মাহমুদ, মাসুম চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়