সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

জেআরসির বেঠক : ফেনীর প্রস্তাবিত পানি উত্তোলন স্থান চূড়ান্ত হয়নি

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে ফেনী নদী থেকে পানি তোলার প্রস্তাবিত স্থান পরিদর্শন ও মতবিনিময় সভা করেছে বাংলাদেশ-ভারতের যৌথ নদী কমিশনের (জেআরসি) যৌথ প্রতিনিধি দল।
গতকাল সোমবার বেলা ১১টায় বাংলাদেশের একটি প্রতিনিধি দল মৈত্রী সেতুর নিম্নাঞ্চলে ২২১৫/২ পিলার সংলগ্ন এলাকায় ফেনী নদীতে ভারতের প্রস্তাবিত ১.৮২ কিউসেক পানি উত্তোলনের জন্য ইনটেক ওয়েলের প্রস্তাবিত স্থান চূড়ান্ত করতে যৌথভাবে পরিদর্শন এবং প্রস্তাবিত প্রকল্পস্থলে নদীর তীরে দীর্ঘ বৈঠক করে। ভারতের প্রস্তাবিত স্থানের ব্যাপারে বাংলাদেশের প্রকৌশলগত দ্বিমত থাকায় প্রকল্পস্থান চূড়ান্ত করতে পারেনি জেআরসির প্রতিনিধি দল।
প্রতিনিধি দলে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণ পূর্বাঞ্চলীয় (চট্টগ্রাম) অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর এবং ভারতের পক্ষে নেতৃত্ব দেন দক্ষিণ ত্রিপরা জেলার জেলাশাসক সাজু ওয়াহিদ।
প্রতিনিধি দলের সদস্য ও রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতা আফরিন জানান, সীমান্তবর্তী ফেনী নদীর মাঝখানে ইনটেক ওয়েল বা কূপ খনন করে পাইপের মাধ্যমে সমঝোতার ১.৮২ কিউসেক পানি উত্তোলন করবে ভারত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়