সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

কক্সবাজার পৌর নির্বাচন : আ.লীগ প্রার্থী মাহবুবুর রহমান মেয়র নির্বাচিত

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : কক্সবাজার পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের মাহবুবুর রহমান চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন অফিসারের দেয়া তথ্য মতে মাহবুবুর রহমান চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৮ হাজার ৪১৮ ভোট। তার নিকতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী রাসেদুল হক রাসেদ ভোট পেয়েছেন ২৪ হাজার ৫৭৪। জেলা রিটার্নিং অফিসার এস এম শাহাদাত হোসেন মাহবুবুর রহমান চৌধুরীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করতে মাঠে শক্ত অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। ১২ টি ওয়ার্ডে ৭৮৯ জন পুলিশ, ৯৬ জন র?্যাব, ৭ প্লাটুনে ১৪০ জন বিজিবিসহ ১১০০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। এছাড়াও প্রতি ওয়ার্ডের জন্য ১ জন করে এবং অতিরিক্ত ৩ জনসহ ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ১৪ সদস্যের পুলিশ ও আনসারের টিম কাজ করেছে। একই সঙ্গে পুলিশের টহল দলসহ ভোটগ্রহণে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়