সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

এনএসইউ-বুয়েটের মধ্যে সমঝোতা স্মারক সই

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) গত রবিবার, স্বাক্ষরিত হয়। বুয়েট ক্যাম্পাসে এই চুক্তি স্বাক্ষরিত হয়। দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা প্রকল্প, একাডেমিক অংশীদারত্ব, প্রকাশনা এবং অন্যান্য অংশীদারত্ব উদ্যোগ জোরদার করাই এই চুক্তির লক্ষ্য। বিজ্ঞপ্তি
এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, ডিন, বিভাগীয় চেয়ারম্যান এবং এনএসইউর এক্সটার্নাল অ্যাফেয়ার্স কার্যালয়ের পরিচালক ড. ক্যাথরিন লি এনএসইউর প্রতিনিধিত্ব করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য প্রফেসর ড. সত্যপ্রসাদ মজুমদার তার প্রতিষ্ঠান ও প্রতিনিধি দলের প্রতিনিধিত্ব করেন। এই সমঝোতা স্মারকের একটি উল্লেখযোগ্য দিক হলো কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) গবেষণা ও বিকাশের ওপর গুরুত্বারোপ। দুটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এআই প্রযুক্তির ক্রমবর্ধমান সম্ভাবনা অন্বেষণের জন্য তাদের প্রচেষ্টার সমন্বয় সাধনের অংশ হিসেবে বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের (রাইস) কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক প্রকল্পগুলোকে উন্নততর করতে এনএসইউর সঙ্গে নিবিড়ভাবে কাজ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়